বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ৯:৩৮ এএম

বিশ্বে মহামারি করোনাভাইরাসে দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১ হাজার ৯৪৬ জন। যা আগের দিনের তুলনায় সাড়ে তিন শতাধিক কম। এ নিয়ে বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৭৪ হাজার ৩০৩ জনে।

শনিবার (৭ মে) সকালে ওয়ার্ল্ডোমিটারস এ তথ্য জানিয়েছে। ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মহামারি এ ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪ লাখ ৯৭ হাজার ৪৫ জন। যা আগের দিনের তুলনায় প্রায় ৪৭ হাজার কম। এতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ কোটি ৬৩ লাখ ৭০ হাজার ৭০৩ জনে।

এদিকে দৈনিক প্রাণহানির তালিকায় আবারও শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৭ হাজার ১১৬ জনের দেহে। আর মারা গেছেন আরও ২৯১ জন। এ নিয়ে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্রটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৩৫ লাখ ৩৪ হাজার ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ১০ লাখ ২৪ হাজার ৩৮৬ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জার্মানিতে। দেশটিতে নতুন করে আরও ৮৬ হাজার ২৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছে ৮৬ হাজার ২৬ জন। করোনা মহামারির শুরুর পর থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৫২ লাখ ৮৯ হাজার ৫৯০ জনের করোনা শনাক্ত এবং ১ লাখ ৩৬ হাজার ৮১২ জন মারা গেছেন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৫৫১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ২২৮ জন। এ নিয়ে করোনা মহামারির শুরুর পর থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২১ লাখ ১৪ হাজার ৩৪ জনের করোনা শনাক্ত এবং ১ লাখ ৭৬ হাজার ২১২ জন মারা গেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps