মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

মডেলিং করার ‘অপরাধে’ বোনকে গুলি করে মারলেন ভাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ১১:৩৮ এএম

পাকিস্তানে নাচ ও মডেলিংকে পেশা হিসেবে বেছে নেওয়ার অপরাধে এক তরুণীকে গুলি করে হত্যা করেছেন তার ভাই। বৃহস্পতিবার পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহৌর থেকে ১৩০ কিলোমিটার দূরে রেনালা খুর্দ ওকারা গ্রামে ‘অনার কিলিংয়ের’ এ ঘটনা ঘটে। ২১ বছরের ওই তরুণীর নাম সিদ্রা। ডেইলি পাকিস্তানের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, পরিবারের ইচ্ছের বিরুদ্ধে গিয়ে স্থানীয় একটি পোশাক সংস্থার জন্য মডেলিং করছিলেন সিদ্রা। পাশাপাশি ফয়সালাবাদ শহরে একটি নাচের অনুষ্ঠানেও অংশ নেন। সেটাও মেনে নিতে পারেনি তার পরিবার।
সিদ্রার বাবা-মা তাকে ‘পারিবারিক ঐতিহ্য’ বজায় রাখার জন্য দুই পেশা-ই ছেড়ে দিতে বললেও তাতে রাজি হননি ওই তরুণী।
পুলিশ আরও জানিয়েছে, পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করার জন্য গত সপ্তাহে ফয়সালাবাদ থেকে বাড়ি ফিরেছিলেন তিনি। বৃহস্পতিবার তার বাবা-মা এবং ভাই তাকে আবারও পেশাগত কারণে কথা শোনাতে শুরু করেন। এমনকি, সিদ্রাকে তারা মারধরও করেন। কিন্তু সিদ্রা সাফ জানিয়ে দেন যে, তিনি তার পেশা ছাড়বেন না। এর পর এক আত্মীয় সিদ্রার নাচের ভিডিও তার ভাইকে পাঠালে তা নিয়ে আবারও কথা কাটাকাটি শুরু হয় সিদ্রা এবং তার ভাইয়ের মধ্যে। এর পর বিবাদ চরমে পৌঁছলে হঠাৎই সিদ্রার ওপর গুলি চালান ভাই। ঘটনাস্থলেই মৃত্যু হয় সিদ্রার।
অপরাধ স্বীকার করে নেওয়ায় ভাইকে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়েছে বলেও পুলিশ জানিয়েছে। সূত্র : ডেইলি পাকিস্তান

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন