বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ১২:০৩ এএম

ইন্দোরে নিহত ৭
ইনকিলাব ডেস্ক : ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরের স্বর্ণ বাগ কলোনির একটি দ্বিতল আবাসিক ভবনে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শনিবার ভোরে এ আগুনের সূত্রপাত হয়। ইন্দোর পুলিশ কমিশনার হরিনারায়ণ চারি মিশ্র জানান, প্রাথমিক তদন্তের পর অনুমান করা হচ্ছে যে ভবনের মধ্যে শর্ট সার্কিট থেকেই আগুন লাগে। যা দ্রুত ছড়িয়ে পড়ে। পুলিশ কমিশনার আরও জানান, ভয়াবহ অগ্নিকাণ্ডে জেরে অন্তত সাতজনের মৃত্যু হয়েছে। মোট ৯ জনকে ওই ভবন থেকে উদ্ধার করা হয়েছে। এনডিটিভি।


৯৮ কোটিতে ফ্ল্যাট
ইনকিলাব ডেস্ক : সম্প্রতি ৯৮ কোটি রুপির বিলাসবহুল ফ্ল্যাট কিনে তাক লাগালেন টাটা গ্রুপের বর্তমান চেয়ারম্যান এন চন্দ্রশেখরন। চন্দ্রশেখরন সম্প্রতি মুম্বাইয়ের পেডার রোডে একটি বিলাসবহুল ডুপ্লেক্স ফ্ল্যাট কিনেছেন। দোতলা এই ফ্ল্যাটটি, ‘৩৩ সাউথ’ নামের ২৮ তলা আকাশচুম্বী আবাসনের মধ্যে। এই ফ্ল্যাটে গত পাঁচ বছর ধরে লিজ নিয়ে থাকছিলেন চন্দ্রশেখরন এবং তার পরিবার। অবশেষে সেই ফ্ল্যাটটির মালিক হলেন তিনি। দক্ষিণ মুম্বাইয়ের যশলোক হাসপাতালের কাছের এই এলাকায় মূলত উচ্চবিত্তদেরই বসবাস। ১২ তলা এবং ১৩ তলা মিলিয়ে থাকা এই ফ্ল্যাটটি প্রায় ৬ হাজার বর্গ ফুট জুড়ে। এনডিটিভি।
নেদারল্যান্ডসে নিহত ২
ইনকিলাব ডেস্ক : নেদারল্যান্ডের একটি প্রতিবন্ধীদের চিকিৎসাকেন্দ্রে বন্দুকধারীর হামলায় দুইজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো দুইজন। এদিকে হামলার পরপরই ঘটনাস্থলের নিকটবর্তী একটি পার্ক থেকে এক সন্দেহভাজন ব্যক্তিকে অস্ত্রসহ আটক করেছে পুলিশ। জানা গেছে, রটারডামের পূর্বে আলব্লাসারডামের ট্রো টারডি ফার্মে গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে ১৬ বছর বয়সী একটি মেয়ে এবং ৩৪ বছর বয়সী একজন নারী নিহত হন। হামলায় ১৩ বছর বয়সী কিশোর এবং ২০ বছর বয়সী এক তরুণী মারাত্মকভাবে আহত হয়েছেন। বিবিসি।


কাঞ্চনজঙ্ঘায় নিহত
ইনকিলাব ডেস্ক : মাউন্ট কাঞ্চনজঙ্ঘায় আরোহণের সময় নারায়ণন আইয়ার নামের ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে। মাউন্ট কাঞ্চনজঙ্ঘায় আরোহণের সময় এক পর্বতারোহীর মৃত্যু হয়েছে। মৃত ওই পর্বতারোহী একজন ভারতীয় নাগরিক। পর্বতে ওঠার সময় তার মৃত্যু হয়। স্থানীয় আয়োজকদের বরাতে শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে নেপালি সংবাদমাধ্যম। কাঞ্চনজঙ্ঘা পৃথিবীর তৃতীয় সর্বোচ্চ পর্বত শঙ্গ। এর উচ্চতা আট হাজার ৫৮৬ মিটার। মূলত উচ্চতার দিক দিয়ে মাউন্ট অ্যাভারেস্ট এবং কে২ এর পরই রয়েছে কাঞ্চনজঙ্ঘার নাম। দ্য হিমালয়ান টাইমস।


যুক্তরাষ্ট্রের অস্বীকার
ইনকিলাব ডেস্ক : কৃষ্ণ সাগরে রাশিয়ার মিসাইল ক্রুজার মস্কোভা ডুবিয়ে দেয়ার জন্য আমেরিকা সাহায্য করেছে বলে যে অভিযোগ উঠেছে তা নাকচ করে দিয়েছে পেন্টাগন। মার্কিন প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগনের মুখপাত্র জন কিরবি জানান, মস্কোভা যুদ্ধজাহাজকে কৃষ্ণসাগরের ওডেসা উপকূলে ডুবিয়ে ব্যাপারে আমেরিকা ইউক্রেনের সেনাদেরকে গোয়েন্দা তথ্য সরবরাহ করে কোনো ধরনের সহযোগিতা করেনি। মার্কিন সেনা কর্মকর্তারা মস্কোভা যুদ্ধজাহাজ ডুবিয়ে দেয়ার ক্ষেত্রে ইউক্রেনের সেনাদেরকে সহযোগিতা করেছে। এনবিসি টেলিভিশন চ্যানেলের এ খবর সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে জন কিরবি ঘটনা অস্বীকার করেন। এনবিসি।


নকল রোলেক্স
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের শুল্ক ও সীমান্তরক্ষী বাহিনীর (সিবিপি) কর্মকর্তারা নকল রোলেক্স ঘড়ির দুইটি চালান জব্দ করেছে। সম্প্রতি এ ঘটনা ঘটে। ভুয়া বিলাসবহুল এ ঘড়ি আসল হলে বাজারমূল্য হতে পারতো এক কোটি ডলারের বেশি। শনিবার সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। সিবিপি জানায়, উভয় চালানই হংকং থেকে নিউইয়র্কের ব্রুকলিন যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নকল ঘড়িগুলো জব্দ করা হয়। প্রতিবেদনে বলা হয়, ২৭ তারিখের চালানে ৩০০ ও ২৯ তারিখের চালানে ১৬০টি রোলেক্স ঘড়ি ছিল। সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps