বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নিশ্চয়তা দিচ্ছি নির্বাচন ফেয়ার হবে: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ১:৪৬ পিএম

আগামী সংসদ নির্বাচন ফেয়ার হবে এমন মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘নিশ্চয়তা দিচ্ছি নির্বাচন ফেয়ার হবে। ইভিএমে ভোট হবে, নির্বাচন কমিশন নিরপেক্ষ থাকবে।’

রোববার (৮ মে) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে আসবে এমন আশাবাদ ব্যক্ত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী খোলা মনে বলেছেন সব দল নির্বাচনে আসুক। বিএনপিসহ সব দলকে নিয়েই ভোট করতে চাই। অস্তিত্ব টিকিয়ে রাখতেই বিএনপিকে নির্বাচনে আসতে হবে। আমরাও একটি শক্তিশালী বিরোধীদলকে সংসদে স্বাগত জানাতে চাই। চাইব বিরোধীদলের স্ট্যান্ড থাকুক।

অনির্বাচিত সরকারকে ক্ষমতা ছাড়তে হবে- মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, এটা পুরোনো কথা, নতুন কিছু নয়। নির্বাচিত-অনির্বাচিত বলে লাভ নেই। তাদের লোকও সংসদে আছেন। সংসদে বিএনপি সদস্যদের পাঠিয়েছে, তারা কি অনির্বাচিত? স্পিকার তাদের কথা বলার সুযোগ দেন। প্রধানমন্ত্রীও চান তারা আসুক। আমরা গুরুত্ব দিচ্ছি। ফখরুল সাহেব নিজেই গুরুত্বহীন হয়েছেন, তিনি সংসদে থাকলে জোরালোভাবে সংসদে কথা বলতে পারতেন।

বিএনপিকে নির্বাচনে আনতে কোনো উদ্যোগ থাকবে কি না জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, আমরা বলবো তাদেরকে নির্বাচনে আসতে। যদিও এটি বলা উচিত না। নির্বাচনে আসা তাদের অধিকার। এটা সুযোগের ব্যাপার না। বিএনপি অধিকার প্রয়োগ না করলে তাদের অস্তিত্ব সংকট হবে, সে ধরনের পরিস্থিতি তারা তৈরি করবে না, এটা আমার বিশ্বাস।

আওয়ামী লীগের সম্মেলন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, আওয়ামী লীগের সম্মেলন হবে নিয়মিত। তিন বছর শেষ হওয়ার আগেই সম্মেলন করেছি। এবারও ডিসেম্বরে কমিটির মেয়াদ শেষ হবে। বিজয়ের মাসেই আমরা সম্মেলন করতে চাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
গোলাম ফারুক ৮ মে, ২০২২, ৩:১১ পিএম says : 0
ফেয়ার ইলেকশন হলে আওয়ামী লীগ বিরোধী দলে থাকার যোগ্যতাও হারাতে পারেন। নির্বাচন করার দায়িত্ব নির্বাচন কমিশনের। সরকার কি ভাবে বলেন ভোট হবে ইভিএম এ? ভোট যে ক্ষমতাসিনরা নিয়ন্ত্রণ করে এটা তারই প্রমান।
Total Reply(0)
আরিফ ৯ মে, ২০২২, ৮:৫২ পিএম says : 0
প্রথমেই তো বলতেছেন আপনারা একটা শক্তিশালী বিরোধী দল চান, এই কথা থেকেই তো পরিস্কার বুজা যায় আপনারা নিজেদের কে নির্বাচিত করে রাখছেন ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps