বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সমুদ্র সৈকতে দাপিয়ে বেড়াচ্ছে এক দল খুদে ‘ডাইনোসর!’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ২:২৪ পিএম

ফাঁকা সমুদ্র সৈকত। সেখানে ঘুরে বেড়াচ্ছে ‘খুদে ডাইনোসররা’। এমনই এক ভিডিওয় চোখ কপালে উঠেছে নেটাগরিকদের। কারও প্রশ্ন, ‘এটা কী?’, কেউ বলছেন, ‘ওরা এখনও আছে!’

সম্প্রতি বুইটেৎঞ্জিবিডেন নামে একটি টুইটার হ্যান্ডল থেকে পোস্ট হয়েছে একটি ভিডিও। ওই ভিডিওর ক্যাপশনে লেখা, ‘কয়েক সেকেন্ড আমাকে স্তব্ধ করে দিয়েছে।’ যে ভিডিও তিনি পোস্ট করেছেন, তাতে শুধু তিনিই নন, অবাক হয়েছেন বহু নেটাগরিকই। ভিডিওয় যে স্বয়ং ‘ডাইনোসর’!

ভিডিওটিতে দেখা যাচ্ছে, লম্বা গলাযুক্ত ডাইনোসরের মতো দেখতে কিছু প্রাণী ছুটে বেড়াচ্ছে একটি সমুদ্র সৈকতে। ১৪ সেকেন্ডের এই ভিডিওটি পোস্ট হওয়ার পর টুইটারে ‘ভিউ’ হয়েছে ৯৮ কোটি। ৪৭ হাজারের বেশি মানুষ পছন্দ করেছেন ভিডিওটি।

এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, তিনি এই ভিডিওটি দেখানোর পর তাঁর ন’বছরের ছেলে যতটা না অবাক, তার চেয়ে অনেক বেশি বিস্মিত হয়েছেন তিনি নিজে। কেউ লিখেছেন, ‘এ যে জলজ্যান্ত জুরাসিক পার্ক দেখছি!’

যদিও কোনও কোনও টুইটার ব্যবহারকারী এই ভিডিও নিয়ে কটাক্ষ করেছেন। তারা জানাচ্ছেন, এমন প্রাণী দক্ষিণ আমেরিকা, মধ্য আনমেরিকা, মেক্সিকো এবং দক্ষিণ-পশ্চিম মার্কিন যুক্তরাষ্ট্রের কোথাও কোথাও আকছার দেখতে পাওয়া যায়। প্রাণীটির নাম ‘কোয়াটিস’। এরা প্রসিওনিডি প্রজাতিভুক্ত স্তন্যপায়ী প্রাণী।

‘কোটিমুন্ডি’ নামটি এসেছে ব্রাজিলিয়ান টুপিয়ান ভাষা থেকে। যার অর্থ, একটি পাঞ্জা। এক টুইটার ব্যবহারকারীরর দাবি, একটি প্রাপ্তবয়স্ক কোয়াটিসের দেহের আকার মোটামুটি ৩৩ থেকে ৬৯ সেন্টিমিটার। বড়সড় বিড়ালের মতো আকারের হয় এরা। ওজন হয় ৪ কিলোগ্রাম মতো। রেকুন ও ভালুকের মতো এদের পাঞ্জা থাকে। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন