মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

জাসদের সাবেক এমপি জিকরুল আহমেদের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ১২:০৪ এএম

ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সাবেক এমপি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের স্থায়ী কমিটির সদস্য, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, বাংলাদেশ ট্যাক্সেস বার এসোসিয়েশনের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা এড. শাহ জিকরুল আহমেদ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি গত শনিবার দিবাগত রাত ১০টা ২০ মিনিটে গোপালগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গতকাল রোববার রাতে মরহুম জিকরুল আহমেদের লাশ বনানী কবরস্থানে দাফন করা হয়।
জাসদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তিনি আগামী ২৫ মে অনুষ্ঠিতব্য বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে সাধারণ আসনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। তিনি এই নির্বাচনের প্রচারাভিযানের অংশ হিসাবে রাজবাড়ী জেলা বার এসোসিয়েশন মিলনায়তন, ফরিদপুর জেলা বার এসোসিয়েশন, মাদারীপুর জেলা বার এসোসিয়েশন মিলনায়তন এবং গোপালগঞ্জ জেলা বার এসোসিয়েশন মিলনায়তনে প্রচারনা সভায় অংশগ্রহন করেন।

বিজ্ঞতিতে আরও বলা হয়, গোপালগঞ্জে সমাবেশ শেষে রাত ৯টা ৩৫টায় তার হার্ট এটাক করে। তাকে দ্রুত গোপালগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনি রাত ১০টা ২০ মিনিটে তিনি মারা যান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, তিন কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন-গুণগ্রাহী রেখে গিয়েছেন। মরহুম শাহ জিকরুল আহমেদের প্রথম নামাজে জানাজা গতকাল সকাল ১১ টায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সরকারি হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া বাদ আছর দ্বিতীয় জানাজা রাজধানী ঢাকায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট চত্বরে, তৃতীয় জানাজার নামাজ বাদ মাগরিব ঢাকা টেক্সেস বার চত্বরে এবং সবর্শেষ বাদ এশা পল্টন লাইন মসজিদে অনুষ্ঠিত হয়। রাত ১১ টায় তার মায়ের কবরের পাশে রাজধানীর বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

জাসদের এই নেতার মৃত্যুতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবার-স্বজন-দলের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন