শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

বহুতল শপিং মল হবে গুলিস্তানে হকার্স মার্কেটের জায়গায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ৯:৫৯ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ের হকার্স মার্কেটে অভিযান চালিয়ে ৫ শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। উচ্ছেদ করা এ স্থানে ডিএসসিসি বহুতল মার্কেট নির্মাণের উদ্যোগ নিয়েছে। আজ রবিবার (৮ মে) করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনের তত্ত্বাবধানে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সামাদ শিকদারের নেতৃত্বে গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ের হকার্স মার্কেটে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।

হর্কাস মার্কেটের অবৈধ দোকানগুলো উচ্ছেদের পর সেখানে কী করা হবে- জানতে চাইলে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান বলেন, বঙ্গবন্ধু এভিনিউয়ের হকার্স মার্কেটের ব্যবসায়ীদের অনুরোধে ডিএসসিসি মেয়র এখানে নতুন একটি আধুনিক ও বহুতল মার্কেট নির্মাণের উদ্যোগ নিয়েছেন। সে উদ্যোগ সফল করার জন্য আজ আমরা অবৈধ দোকান উচ্ছেদে অভিযান পরিচালনা করেছি।

অভিযান সম্পর্কে প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, এটি করপোরেশনের মার্কেট। সেখানে বৈধ বরাদ্দপ্রাপ্ত ব্যবসায়ীর সংখ্যা ১৪৭। কিন্তু অবৈধ ব্যবসায়ীর সংখ্যা পাঁচ শতাধিক। বৈধ ব্যবসায়ীদের পাশাপাশি অবৈধ ব্যবসায়ীরাও তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তাদের দখলকৃত স্থাপনা ও দোকান সরিয়ে নিতে আমরা কয়েকবার তাগিদ দিয়েছি। কিন্তু অবৈধ ব্যবসায়ীরা সেই তাগিদ মানতে অনীহা প্রকাশ করায় আজ অভিযান চালানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন