শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘ন্যাটো দেশগুলোকে ধ্বংস করতে রাশিয়ার প্রয়োজন ৩০ মিনিট’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ৫:১১ পিএম | আপডেট : ৬:০৮ পিএম, ৯ মে, ২০২২

পারমাণবিক যুদ্ধ হলে রাশিয়া ৩০ মিনিটের মধ্যে ন্যাটো জোটভুক্ত দেশগুলোকে ধ্বংস করতে পারে। রোববার নিজের টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত এক পোস্টে এ দাবি করেছেন রাশিয়ার মহাকাশ গবেষণা সংস্থা রসকসমসের প্রধান দিমিত্রি রগোজিন।

রসকসমসের প্রধান বলেন, তবে এটা গ্রহণযোগ্য নয়, কারণ পারমাণবিক গোলা বিনিময় ধরিত্রীর ক্ষতি করবে। তিনি বলেন, ন্যাটো আমাদের বিরুদ্ধে যুদ্ধ করছে। তারা এখনও ঘোষণা দেয়নি। কিন্তু তাতে কিছু যায় আসে না। সবার কাছে এখন বিষয়টি স্পষ্ট।

তিনি বলেন, ইউক্রেনে রাশিয়ার বিশেষ অভিযান তার আসল অর্থ ও ভৌগোলিক ব্যাপ্তিকে ছাড়িয়ে গেছে। এটা এখন হয়ে পড়েছে সত্যের জন্য, স্বাধীন ও একক রাষ্ট্র হিসেবে রাশিয়ার টিকে থাকার অধিকারের জন্য যুদ্ধ।

তিনি আরও বলেন, পরমাণবিক যুদ্ধে ৩০ মিনিটের মধ্যে ন্যাটো দেশগুলোকে ধ্বংস করা সম্ভব। কিন্তু ধরিত্রীর ওপর প্রভাব পড়বে বলে সেটা গ্রহণযোগ্য নয়। শক্তিশালী শত্রুকে প্রথাগত অস্ত্রেই পরাজিত করতে হবে।

রাশিয়ার সাবেক উপ-প্রধানমন্ত্রী রগোজিন বলেন, প্রথাগত যুদ্ধে বিজয়ের জন্য পুরো দেশকে সেনাবাহিনীর সঙ্গে সংহতিতে থাকতে হবে। সামরিক শিল্প-খাত ও সংশ্লিষ্ট অন্যান্য শিল্পকে অবিলম্বে ও দ্রুত যুদ্ধকালীন মেজাজে আনতে হবে। সূত্র: ডেইলি মেইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন