বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচন কোন পদ্ধতিতে হবে তা নির্ধারণ করবে কমিশন : জি এম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ১২:০১ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, নির্বাচন কোন পদ্ধতিতে হবে তা নির্ধারণের দায়িত্ব মূলত নির্বাচন কমিশনের। এ নিয়ে অন্য কেউ কথা বললে সংশয় ও সন্দেহ সৃষ্টি হয়। নির্বাচনে পদ্ধতিগত কোনও পরিবর্তন আনতে কমিশন রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে মতামত নেবেন এটাই স্বাভাবিক।
আওয়ামী লীগের কার্যনির্বাহী সভায় ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমে’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় জিএম কাদের এসব কথা বলেন। জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে গতকাল জাতীয় যুব মহিলা পার্টির সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
জিএম কাদের মনে করেন, কোন পদ্ধতিতে নির্বাচন হবে সেই আলোচনা ওই সভায় (আওয়ামী লীগের) কতটা প্রাসঙ্গিক সে বিষয়ে মতভেদ আছে। নির্বাচন হবে ইভিএমে, প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে বিরোধী রাজনৈতিক শক্তিগুলোর মধ্যে সংশয় ও সন্দেহ সৃষ্টি হয়েছে। নিরক্ষরতার জন্য আমাদের দেশে এখনও প্রার্থীর নামের পাশে প্রতীক ব্যবহার করতে হয়। এমন বাস্তবতায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ কতটা যৌক্তিক তা নিয়ে যথেষ্ট বিতর্ক আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps