বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভোমরা বন্দরে আমদানি রফতানি বন্ধ

বিএসএফের অস্ত্র ছিনতাই

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১২:০০ এএম

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের অস্ত্র ছিনতাই হয়েছে। এ ঘটনায় ঘোজাডাঙ্গায় বিএসএফের বাঁধার মুখে সকাল থেকে বন্ধ হয়ে যায় সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে সব ধরনের আমদানি-রফতানি কার্যক্রম। পরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে দুপুর ২টার দিকে আবারো আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়। গতকাল মঙ্গলবার ভোররাতে ভোমরা বন্দরের বিপরীতে ভারতের বশিরহাট মহাকুমার ঘোজাডাঙ্গা এলাকায় এই অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। বিএসএফ দাবি করছে, তাদের একটি অস্ত্র হারিয়ে গেছে। অস্ত্র উদ্ধারে বিজিবির সহযোগিতা চেয়েছেন তারা।

ভোমরা বন্দরের সহকারী কমিশনার আমির আল মামুন জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত সব ধরনের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ছিল। এই সময়ের মধ্যে একটি আমদানিকৃত পণ্যবাহী ট্রাকও দেশে প্রবেশ করেনি। বিএসএফ ভোমরা বন্দরের বিপরীতে ঘোজাডাঙ্গা সীমান্তের গেট বন্ধ করে দিয়ে সেখানে অবস্থান নেওয়ার কারনে এই অচালাবস্থার সৃষ্টি হয়।
বিএসএফ জানিয়েছে, তাদের অস্ত্র হারিয়ে গেছে। সেটি উদ্ধার না হওয়া পর্যন্ত সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। কিন্তু বেলা ২টার পর থেকে ভারত থেকে পণ্যবাহী ট্রাক বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে শুরু করেছে। ভোমরা বন্দরের ওপারে বিএসএফের বাঁধার মুখে দুপুর পর্যন্ত বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় আটকা পড়েছিল শতাধিক পণ্যবাহি ট্রাক।
সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আল মাহমুদ জানান, বিএসএফ দাবি করেছে তাদের একটি অস্ত্র হারিয়ে গেছে। বর্তমানে বিএসএফ তাদের বর্ডারে অপারেশন চালাচ্ছে। আমাদের এখানেও অপারেশন চালানোর অনুরোধ করেছে। কিছু লোক বাংলাদেশ থেকে সেখানে গিয়েছে এমন তথ্য তাদের কাছে থাকতে পারে। তবে আমাদের সেটি দেয়নি।
তিনি আরও জানান, আমাদের সীমান্ত এলাকায় আমরা অস্ত্রটি উদ্ধারের চেষ্টা করছি। ওপার থেকে ছিনিয়ে নিয়ে আমাদের বাংলাদেশের মধ্যেও চলে আসতে পারে। তিনি আরও বলেন, অস্ত্রটা যে বাংলাদেশের লোক নিয়েছে এটার কোনো প্রমাণিত তথ্য এখনও পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন