শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চিরকুট লিখে রাবি ছাত্রীর আত্মহত্যা

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১২:০১ পিএম

চিরকুট লিখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের এক ছাত্রী আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। মঙ্গলবার (১০ মে) দুপুরে নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে তিনি আত্মহত্যা করেন।

ওই শিক্ষার্থীর নাম সাদিয়া তাবাসসুম। তিনি সাদিয়া ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের বিষমপুর গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য মাহবুব রশিদ ফারুকের মেয়ে।

পারিবারিক সূত্রে জানা গেছে, দুপুরে নিজ ঘরে বাঁশের আড়ার সঙ্গে ফাঁস দেন সাদিয়া। পরিবারের লোকজন বিষয়টি বুঝতে পেরে তাকে উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে মৃত্যুর আগে সাদিয়া তার বাবার ডায়েরিতে লিখে গেছেন- ‘চোরাবালির মতো ডিপ্রেশন, বেড়েই যাচ্ছে, মুক্তির পথ নেই, গ্রাস করে নিচ্ছে জীবন, মেনে নিতে পারছি না।’

বুধবার সকালে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে গৌরীপুর থানার এসআই মাইনুল রেজা জানান, মাঝে বেশকিছু দিন সাদিয়ার লেখাপড়া বন্ধ ছিল। যে কারণে তিনি মানসিক অবসাদে ভুগছিলেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এ সব কারণে সাদিয়া আত্মহত্যা করতে পারেন। সুরতহাল প্রতিবেদন শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সোহেল কবির বলেন, সাদিয়ার মৃত্যুর খবরটি আমরা জেনেছি। এটা খুব হতাশাজনক। আমাদের একজন শিক্ষার্থী এভাবে অকালে ঝড়ে যাবে, আমরা ভাবতেও পারেনি। তবে কী কারণে আত্মহত্যা করেছে; তা বলতে পারছি না। তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। শিক্ষার্থীদের আত্মহত্যার বিষয়ে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Mujibur Rahman ১১ মে, ২০২২, ১২:৫৪ পিএম says : 0
বিষয়টি খুবই মর্মান্তিক।সংশ্লিষ্ট সকলকে বিষয়টি নিয়ে কাজ করতে অনুরোধ করছি যাতে আর কেউ এ পথে পা না বাড়ায়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন