শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পকে কি টুইটারে ফিরিয়ে আনবেন মাস্ক?

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ৬:২৪ পিএম

সম্প্রতি টুইটার প্ল্যাটফর্মটি ৪,৪০০ কোটি ডলার দিয়ে টুইটার কিনেছেন ইলন মাস্ক। বাংলাদেশী মুদ্রায় যা প্রায় সাড়ে ৪ লাখ কোটি টাকা। এবার তিনি জানিয়েছেন, ডোনাল্ড ট্রাম্পকেও ফিরিয়ে আনবেন তিনি।

মঙ্গলবার একটি অনুষ্ঠানে বক্তৃতা করার সময় টেসলা প্রধান ইলন মাস্ক জানিয়েছেন, তিনি আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপর টুইটারের নিষেধাজ্ঞা প্রত্যাহার করবেন। মাস্কের এই সিদ্ধান্ত রাজনৈতিক অধিকারের বিষয়ে জনতার মধ্যে আলোড়ন সৃষ্টি করেছে। তিনি বলেছেন, এই নিষেধাজ্ঞা জারি ‘‘নৈতিকভাবে ভুল এবং নির্বুদ্ধিতার উদাহরণ।’’

সোশ্যাল মিডিয়া সংস্থাগুলি কীভাবে বিশ্বের শক্তিশালী নেতাদের অ্যাকাউন্টগুলি নিয়ন্ত্রণ করে চলেছে সেই নিয়ে বিতর্ক রয়েছে। গত ৬ জানুয়ারি আমেরিকার ক্যাপিটল বিল্ডিংয়ে দাঙ্গা নিয়ে বিতর্কিত টুইটের পরই ডোনাল্ড ট্রাম্পকে টুইটারে নিষিদ্ধ করে দেওয়া হয়। টুইটারের দাবি অনুযায়ী ট্রাম্পের টুইটগুলি ছিল হিংস্র এবং প্ররোচনামূলক। ট্রাম্পের অ্যাকাউন্টে প্রায় নয় কোটি ফলোয়ার ছিল।

ট্রাম্প এই বিষয়ে জানিয়েছেন, ‘মাস্ক টুইটার কিনে নিয়ে তার অ্যাকাউন্ট চালু করে দিলেও তিনি টুইটারে ফিরে আসবেন না।’ তিনি তার নিজের সোশ্যাল মিডিয়া অ্যাপ ‘ট্রুথ সোশ্যাল’ ব্যবহার করবেন। এই অ্যাপটি ফেব্রুয়ারি মাসের শেষের দিকে অ্যাপল অ্যাপ স্টোরে চালু হয়েছিল কিন্তু এর ব্যবহারে কিছু সমস্যা দেখা দিয়েছিল। সম্প্রতি এই অ্যাপ ব্যবহারকারীদের সংখ্যা বাড়তে শুরু করেছে। অবশ্য এ প্রসঙ্গে ট্রাম্পের মুখপাত্রের কাছ থেকে এখনও কিছু জানা যায়নি। সূত্র: এপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন