রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাংলাদেশে ব্যবসা বাড়ানো ও পোশাক পণ্য সোর্সিংয়ের অনুরোধ

আলদি’র প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ে বিজিএমইএ সভাপতি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ১২:০১ এএম

জার্মানি ভিত্তিক আন্তর্জাতিক রিটেইলার আলদি’কে বাংলাদেশে তাদের সরবরাহকারীদের সাথে আরও বেশি ব্যবসা ও বৈচিত্র্যময় হাই-এন্ড পোশাক পণ্য সোর্সিং করার অনুরোধ জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। এছাড়া বিশ্ববাজারে বিপুল চাহিদা সম্পন্ন পোশাক পণ্য তৈরিতে বাংলাদেশী সরবরাহকারীদের সক্ষমতা বাড়ানোর জন্য তাদের সাথে অংশীদারিত্ব আরও জোরদার করার জন্যও আলদি’কে অনুরোধ জানান তিনি।

গতকাল বুধবার বিজিএমইএ’র গুলশান অফিসে আলদি’র একটি প্রতিনিধিদল বিজিএমইএ সভাপতির সাথে সাক্ষাৎকালে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এ অনুরোধ জানান। বিজিএমইএ সভাপতি বলেন, নিরাপদ, টেকসই এবং ইথিক্যাল অ্যাপারেল সোর্সিং হাব হিসেবে বাংলাদেশ বিশ্বব্যাপী স্বীকৃতি ও প্রশংসা অর্জন করেছে। বাংলাদেশের পোশাক শিল্প তার সুখ্যাতি ও প্রতিযোগী সক্ষমতা ধরে রাখার জন্য বিশেষ করে নন-কটন ও উচ্চ মূল্যের পণ্য, পণ্য উন্নয়নে উদ্ভাবনা এবং সাশ্রয়ী উৎপাদন প্রক্রিয়ার উপর অগ্রাধিকার দিয়েছে।
আলদি এর প্রতিনিধিদলে ছিলেন গ্লোবাল সোর্সিং এর ব্যবস্থাপনা পরিচালক ডেনিস হোচরিটার-হামবার্গার, কর্পোরেট রেসপনসিবিলিটি ইন্টারন্যাশনাল এর ব্যবস্থাপনা পরিচালক অ্যাঙ্কে এহলারস, কর্পোরেট রেসপনসিবিলিটি ইন্টারন্যাশনাল এর পরিচালক ক্যাথারিনা ওয়ার্টম্যান, কর্পোরেট রেসপনসিবিলিটি এর পরিচালক এসএম নুরুল আজম এবং মো. হাসান-উজ-জামান। এ সময় বিজিএমইএ এর সহ-সভাপতি মিরান আলী এবং পরিচালক আবদুল্লাহ হিল রাকিবও উপস্থিত ছিলেন। উল্লেখ্য, আলদি বিশ্বব্যাপী দশ হাজারেরও বেশি ষ্টোরসহ আন্তর্জাতিক রিটেইলারটি দীর্ঘদিন যাবৎ বাংলাদেশ থেকে পোশাক সোর্সিং করে আসছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps