বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চীনে উড্ডয়নের সময় উড়োজাহাজে আগুন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ২:৫৫ পিএম

চীনে রানওয়েতে ছিটকে পড়ে একটি উড়োজাহাজে আগুন লেগেছে। স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৮টায় ফ্লাইটটি চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর চংকিং থেকে ৯ ক্রু ও ১১৩ যাত্রী নিয়ে তিব্বতের নিংচি শহরের দিকে যাত্রা শুরুর সময় দুর্ঘটনাটি ঘটে। তবে কর্মকর্তারা জানিয়েছেন, তিব্বত এয়ারলাইনসটির ওই যাত্রীরা নিরাপদে রয়েছেন।
তিব্বত এয়ারলাইনস জানিয়েছে, এ ঘটনায় কয়েকজন সামান্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। চীনা রাষ্ট্রীয় গণমাধ্যম সিজিটিএন জানিয়েছে, তাৎক্ষণিক হতাহতের খবর জানা যায়নি।
সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, সিসিটিভির একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, উড়োজাহাজটি থেকে তীব্র মাত্রায় কালো ধোঁয়া বের হচ্ছে। আগুন নেভাতে লোকজনকে রানওয়েতে দৌড়াদৌড়ি করতে দেখা গেছে।
ভিডিওটিতে আরও দেখা গেছে, প্লেনটির পাখা দুইটি জ্বলছে। এসময় আতঙ্কিত যাত্রীরা ঘটনাস্থল থেকে অন্যত্র সরে যায়।
তিব্বত এয়ারলাইনস বিবৃতিতে জানিয়েছে, সব যাত্রী ও ক্রুদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। আহত যাত্রীরা সবাই সামান্য আঘাত পেয়েছেন। চিকিৎসার জন্য তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।
চংকিং জিয়াংবেই আন্তর্জাতিক বিমানবন্দর আলাদা বিবৃতিতে জানিয়েছে, ফ্লাইট টিভি-৯৮৩৩ উড্ডয়নের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। উড়োজাহাজটির সম্মুখভাগের (নোজের) বাম পাশে আগুন ধরে যায়। সামান্য আহত কমপক্ষে ৪০ যাত্রীকে হাসপাতালে পাঠানো হয়েছে, যোগ করে বিমানবন্দর কর্তৃপক্ষ।
ঘটনার কয়েক ঘণ্টা পর চংকিং বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। ‘দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে,’ জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।
চলতি বছর মার্চ মাসে কুনমিং থেকে গুয়াংজু যাওয়ার পথে চীনের একটি উড়োজাহাজ ২৯ হাজার ফুট ওপর থেকে পাহাড়ে আছড়ে পরে। এতে সেই ফ্লাইটে থাকা ১৩২ যাত্রী ও ক্রুসহ সবাই নিহত হন। প্রায় ৩০ বছরের মধ্যে চীনের সবচেয়ে ভয়াবহ এই বিধ্বস্তের কারণ এখনও জানা যায়নি। সূত্র : রয়টার্স

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps