ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

জঙ্গি হামলায় নিহত দুই বিচারকের স্মরণসভা অনুষ্ঠিত

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসেস জঙ্গি বোমা হামলা নিহত ২ বিচারক স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। ঢাকা মহানগর দায়রা জজ আদালত ভবনে জগন্নাথ সোহেল স্মৃতি মিলনায়তনে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়। গত সোমবার বিকেল ৫টা বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন সভাপতি ও ঢাকা জেলা ও দায়রা জজ এস.এম কদ্দুস জামানের সভাপতিত্বে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় বক্তব্য নিহত ২ বিচারকের নাম বিচার বিভাগের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। বক্তারা আরো বলেন, ২ বিচারকের আত্মত্যাগের কথা স্মরণ করে আলোচনা সভা করলেই চলবে না তাদের পরিবার পরিজনের খোঁজখবর নিতে হবে এবং তাদের বিপদে-আপদে তাদের পাশে থাকতে হবে। ঢাকা জেলা ও দায়রা জজ এস.এম কুদ্দুস জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অংশ নেন বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের মহাসচিব ও আইন ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালে শেখ মো. জহিরুল হক, সুপ্রীম কোর্টের রেজিস্টার সৈয়দ আমিনুল ইসলাম, হাইকোর্ট বিভাগের রেজিস্টার আবু সৈয়দ দিলজার হোসেন, ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, আইন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান, নির্বাচন কমিশনের যুগ্মসচিব ও ড. শাহজাহান সাজু, আই.জি.আর জনাব খান মো. আব্দুল মান্নান, বিশেষ জজ আবু আহম্মেদ জম্মাদার, আইন মন্ত্রণালয় উপসচিব (প্রশাসন) মাহবুবার রহমান সরকার, ঢাকা মূখ্য মহানগর হাকিম মেখ হাফিজুর রহমান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জেসমিন আরা বেগম, অতিরিক্ত জেলা জজ গাজীপুর ফজলে এলাহী ভূঁইয়া প্রমূখ।
উল্লেখ্য-২০০৫ সালে ১৪ নভেম্বর ঝালকাঠি আদালতের দুই বিচারক সোহেল আহমেদ ও জগন্নাথ পাড়ে জেএমবি বোমা হামলা মারা যায়। গত সোমবার ১৪ নভেম্বর ছিল তাদের ১১ তম মৃত্যুবার্ষিকী। প্রসঙ্গতঃ দুই বিচারক হত্যা মামলায় জেএমবি শীর্ষ নেতা শায়েখ আব্দুর রহমান, সিদ্দিকুল ইসলাম বাংলা ভাই, আতাউর রহমান সানি, খালেদ সাইফুল্লাসহ সাতজনের মৃত্যুদ- কার্যকর করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন