রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ক্রিকেটার পেইনের ‘শেষ’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ১২:০০ এএম

লম্বা সময় ধরে আছেন মাঠের বাইরে। চলতি মৌসুমেও টিম পেইনের খেলায় ফেরার সম্ভাবনা ক্ষীণ। তার সঙ্গে চুক্তিই করেনি তাসমানিয়া। তাতে বলা যায়, অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়কের ক্রিকেট ক্যারিয়ার সম্ভবত শেষ। পেইনের জন্ম, বেড়ে ওঠা, ক্রিকেটের পথচলা শুরু, সবই তাসমানিয়ায়। পেশাদার ক্রিকেটে পা রেখেছেন এই প্রদেশের হয়েই। ক্যারিয়ারের পুরোটা সময়ও কাটিয়েছেন তাসমানিয়ার হয়ে খেলে। এই কিপার-ব্যাটসম্যানকে ২০২২-২৩ মৌসুমের জন্য দলে রাখেনি তারা।
গত কয়েক মাস ধরে পেইনের জীবনে ঘটছে নানা ঘটনা। চার বছরের পুরনো বিতর্কিত কিছু টেক্সট ম্যাসেজ সামনে আসায় গত নভেম্বরে অ্যাশেজের আগে তিনি ছেড়ে দেন অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব। ওই মাসেই ঘোষণা দেন ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতিতে যাওয়ার। পরে ফেব্রুয়ারিতে আবারও ফেরেন ক্রিকেটে। তবে খেলোয়াড় হিসেবে নয়। গত মৌসুমের শেষ দিকে তাসমানিয়ায় সহকারী কোচ হিসেবে যোগ দেন তিনি। তখনই তার ক্যারিয়ার শেষ হয়ে যাওয়া নিয়ে কথা শুরু হয়।
এবার আসছে মৌসুমের জন্য পেইনের সঙ্গে তাসমানিয়া চুক্তি না করায় সেই সম্ভাবনা প্রবল হলো আরও। যদিও এখন পর্যন্ত এ বিষয়ে পেইন কোনো মন্তব্যই করেননি। ধারণা করা হচ্ছে, ৩৭ বছর বয়সী পেইন ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত থাকবেন ভবিষ্যতেও। কোচিং কিংবা অন্য কোনো ভূমিকায় কাজ করতে দেখা যেতে পারে তাকে।
গত নভেম্বরের শেষ দিকে তাসমানিয়ার দ্বিতীয় একাদশের হয়ে একটি ম্যাচ খেলেছিলেন পেইন। এরপর যখন অ্যাশেজের জন্য নিজেকে প্রস্তুত করছিলেন তিনি, তখনই সামনে আসে ‘যৌন হেনস্থার’ সেই ঘটনা। ওয়ানডে, টি-টোয়েন্টির অস্ট্রেলিয়া দলে দীর্ঘদিন সুযোগ মেলে না। কেবল টেস্টেই দেশের প্রতিনিধিত্ব করতেন পেইন। সেটাও সবশেষ খেলেন গত বছরের জানুয়ারিতে।
অস্ট্রেলিয়ার হয়ে ৩৫টি করে টেস্ট ও ওয়ানডে এবং ১২টি টি-টোয়েন্টি খেলেছেন পেইন। প্রথম শ্রেণির ক্রিকেটে ম্যাচ খেলেছেন ১৪৭টি, লিস্ট ‘এ’ ১৩৬টি। দুই সংস্করণেই সবশেষ মাঠে নামেন গত বছর। ৮০ টি-টোয়েন্টির সবশেষটি খেলেছেন ২০১৮ সালে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps