শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেবিদ্বারে সংবাদ সংগ্রহ করতে গিয়ে তিন সাংবাদিক আহত

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ৩:২৪ পিএম

কুমিল্লার দেবিদ্বার উপজেলার বরকামতা গ্রামের স্বর্ণকার পাড়া এলাকায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন তিন সাংবাদিক। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বৃহস্পতিবার রাতেই উপজেলা প্রেসক্লাবে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বক্তারা হামলাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

হামলার শিকার সাংবাদিকরা হলেন, দৈনিক নতুন সময় ও অর্থনীতি পত্রিকার কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি শাহিদুল ইসলাম, মাইটিভির উপজেলা প্রতিনিধি সোহেল রানা ও মাই টিভির ক্যামেরা পারর্সন এবং কুমিল্লা টেলিস্কোপের সম্পাদক ইসহাক।
আহত সংবাদকর্মীরা বলেন, বরকামতা এলাকায় একটি বাড়ি জোরপূর্বক দখল করার খবর পেয়ে বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থলে গিয়েছিলেন তারা। সেখানে ছবি ও ভিডিও ধারণ করতে গেলে দখলবাজরা লাঠিসোটা দিয়ে তাদের বেধড়ক পেটায় এবং মাইটিভির ক্যামেরা, ৪টি মোবাইল, নগদ টাকা ও চশমা ছিনিয়ে নেন। এ সময় হালাকারিরা দু’টি মোটর সাইকেল ভাংচুর করে। হামলাকারীরা প্রায় দুই ঘন্টা অবরুদ্ধ রাখে। পরে স্থানীয়রা তাদের উদ্ধারপূর্বক দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, আহতদের শরীরের বিভিন্ন স্থানে জখম হয়েছে। হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

এ ব্যাপারে জমির মালিকানা দাবি করা কিংবা দখলদারদের সাথে যোগাযোগের চেষ্টা করেও মোবাইল ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
দেবিদ্বার থানার ওসি আরিফুর রহমান দৈনিক ইনকিলাবকে বলেন, সাংবাদিকদের উপর হামলার বিষয়টি শুনেছি, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন