শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

মেডিকেল টেকনোলজি কোর্স ৪ বছরে উন্নীত করায় বিএমটিপির কৃতজ্ঞতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০২২, ১১:৩৭ এএম

মেডিকেল টেকনোলজিস্টদের দীর্ঘদিনের চাওয়া মেডিকেল টেকনোলজি কোর্স কারিকুলাম রিভিউ ও আপডেট করণ সম্পন্ন করা হয়েছে। ২৭ এপ্রিল রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের সচিব ডাঃ মোঃ জাহিদুর রহমান স্বাক্ষরিত এক চিঠি (স্মারক নং বারাচিঅ/০১/২২/১০২৪) স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিবকে প্রেরণ করা হয়। উক্ত চিঠিতে ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি কোর্স (ল্যাবরেটরি, ডেন্টাল, ইনটেনসিভ কেয়ার এ্যাসিসট্যান্ট, রেডিওলজি এ্যান্ড ইমেজিং, ফিজিওথেরাপি, রেডিওথেরাপি, স্যানিটারি ইন্সপেক্টরশিপ) কোর্স ৪ বছরে উন্নীত করা হয় বলে উল্লেখ করা হয়।

মেডিকেল টেকনোলজি (ডিপ্লোমা) কোর্স ৪ বছরে উন্নীত করায় মেডিকেল টেকনোলজিস্টদের মধ্যে আনন্দের বন্যা বইছে।
মেডিকেল টেকনোলজিস্টদের কোর্স কারিকুলাম নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে শুরু করে স্বাস্থ্য অধিদপ্তর পর্যন্ত রুটিন ফাইল ওয়ার্ক নিয়ে সাংগঠনিক ভাবে কাজ করেন মেডিকেল টেকনোলজিস্টদের অন্যতম পেশাজীবি সংগঠন বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদ (বিএমটিপি)।

বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদ (বিএমটিপি) এর সাধারণ সম্পাদক মোঃ আশিকুর রহমান বলেন, মেডিকেল টেকনোলজি কোর্স ৪ বছরের হওয়ায় মেডিকেল টেকনোলজিস্টদের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হয়েছে। আমি বিএমটিপির পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। সেই সাথে আরো ধন্যবাদ জানাচ্ছি, , স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য শিক্ষা সচিব, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) এর সম্মানিত সভাপতি, মহাসচিব বাংলাদেশের সকল পেশাজীবিদের আইকন জনাব ডাঃ ইহতেশামুল হক চৌধুরী দুলাল সহ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের সচিব সংশ্লিষ্ট সকল কে।

তিনি আরো বলেন, মেডিকেল টেকনোলজিস্টরা করোনা মহামারিতে নিরলস ভাবে কাজ করে করোনা মোকাবিলা করেছে। মেডিকেল টেকনোলজিস্টদের পদমর্যাদা ১০ গ্রেড এখনো পর্যন্ত বাস্তবায়ন হয়নি। স্বাস্থ্যসেবার সম্মুখ সারির যোদ্ধা মেডিকেল টেকনোলজিস্টরা। মেডিকেল টেকনোলজিস্টদের পেশাগত মানোন্নয়ন হওয়া খুবই জরুরী। মাননীয় প্রধানমন্ত্রী গত সংসদ নির্বাচনের আগে চিকিৎসক সম্মিলনে মেডিকেল টেকনোলজিস্টদের ১০ম গ্রেড নির্বাচিত হয়ে আসলে বাস্তবায়ন করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। তা এখনো পর্যন্ত বাস্তবায়ন হয়নি ৪ বছরের কোর্স কারিকুলামের জন্য। এখন কোর্স কারিকুলাম ৪ বছরের হয়েছে। অতিদ্রুত জনপ্রশাসন মন্ত্রণালয়কে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি মেডিকেল টেকনোলজিস্টদের ১০ম গ্রেড বাস্তবায়নের জন্য অনুরোধ করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন