শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মাগুরা জেলা আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন করলেন ওবায়দুল কাদের

নেতৃত্বে কারা আসছেন প্রতীক্ষায় নেতা কর্মীরা

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০২২, ১২:৫৯ পিএম

দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে ৭ বছর পর আজ শনিবার ১৪ মে ২০২২ মাগুরা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিল ভার্সুয়ালী উদ্বোধন করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের
এ কাউন্সিলকে ঘিরে উপজেলা,
পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা কর্মীরা উজ্জীবিত।
কাউন্সিলে প্রধান অতিথি রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, , কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আ, ফ, ম বাহাউদ্দিন নাছিম, এড আমিরুল আলম সংসদ সদস্য এড,গ্লোবিয়া সরকার সংসদ সদস্য, পারভীন জামান সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ,মাগুরা -১ আসনের সংসদ সদস্য এড, সাইফুজ্জামান শিখর, মাগুরা -২ আসনের সংসদ সদস্য এড. বীরেণ সিকদার।
তারা এই কাউন্সিলে নতুন নেতৃত্ব নির্বাচত করবেন।
এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে বেশিরভাগ নেতা কর্মীরা জানান, তারা কোন নেতার পকেট কমিটি চায় না। তারা চায় নির্মল চরিত্রের ত্যাগী নেতাদের নেতৃত্ব। যাদেরকে দীর্ঘ দিন ধরে সাইড লাইনে ঠেলে দিয়ে তাদের রাজনৈতিক জীবন হুমকির মুখে ফেলে দেয়া হয়েছে। দীর্ঘ রাজনৈতিক জীবনে সকল সুযোগ থেকে বঞ্চিত হয়ে আসছেন।
দীর্ঘ ১৩ বছর দল ক্ষমতায় থাকলেও যে সব ত্যাগী নেতা ক্ষমতার স্বাদ গ্রহন করতে পারেন নি তাদেরকে এবারের কাউন্সিলে মুল্যায়ন করার দাবী তুলেছেন সিংহভাগ নেতা কর্মীরা।
দলীয় সভাপতি শেখ হাসিনা বলেছেন এবারের কাউন্সিলে ত্যাগী নেতা কর্মীদের মুল্যায়ন করতে হবে। জননেত্রীর এই নির্দেশনা যথাযথভাবে প্রতিপালন করা হবে বলে নেতা কর্মীরা বিশ্বাস করেন।
এ ক্ষেত্রে তারা খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় নেতাদের সঠিক পদক্ষেপ কামনা করেছেন।
এবারের কাউন্সিলে সভাপতি পদে যে সব নেতাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ফ ম আব্দুল ফাত্তাহ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুন্সী রেজাউল হক, যিনি মহান স্বাধীনতা যুদ্ধ চলাকালে জেলা ছাত্র লীগের সভাপতি ছিলেন এবং মাগুরায় প্রথম ম্বাধীনতার পতাকা উত্তোলন করেন। জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক যার নির্বাচনকে পুজি করে আওয়ামী লীগের ক্ষমতার উথ্থান সেই এড, শফিকুজ্জামান বাচ্চু, মাগুরা২ আসনের সংসদ সদস্য এডভোকেট বীরেণ সিকদার, জেলা পরিষদের প্রশাসক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু, মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলুসহ, আরো অনেকে।
সাধারণ সম্পাদক পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেনঃ সাবেক কেন্দ্রীয় ছাত্র লীগ নেতা ও বর্তমান স্বেচ্ছাসেবক লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ওহিদুর রহমান টিপু, সাবেক ছাত্রলীগ নেতা ও যুব লীগের সাবেক আহবায়ক এনামুল হক হীরক, সাবেক ছাত্রলীগের নেতা ও বর্তমান জেলা কমিটির ত্রান ও সমাজ সেবা সম্পাদক,ত্যাগী নেতা রানা আমীর ওসমান, সাবেক ছাত্রলীগ নেতা ও দলের তথ্য ও প্রকাশনা সম্পাদক এড. শাখারুল ইসলাম শাকিল, দলের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল,বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় নেতা ও জেলা কমিটির সদস্য মিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক মোস্তাফিজুর রহমান স্বপন। তবে একটি সুত্র জানায় বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু সভাপতি পদে আগ্রহী। সে যদি সভাপতি হয় তাহলে সাধারণ সম্পাদক পদে তরুনদের কপাল খুলতে পারে। আসলে কে কি হচ্ছে তা সম্মেলনে নির্ধারিত হবে।তবে পঙ্কজ কুমার কুন্ডু বলেন তার কোন চাহিদা নেই। সম্মেলনে নেত্রীবৃন্দ যে কমিটি গঠন করবে তার প্রতি সম্মান থাকবে।

মাগুরা নোমানী ময়দানে এ কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে। সকাল ১০ টায় প্রথম অধিবেশন শুরু হয়েছে।
উদ্বোধনী ভাষন দেন বিদায়ী কমিটির সাধারন সম্পাদক ও মাগুরা জেলা পরিষদের প্রশাসক পংকজ কুমার কুন্ডু।
সভাপতিত্ব করছেন, ভারপ্রাপ্ত সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ। দ্বীতিয় অধিবেসন হবে শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন