বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে ফের ডেঙ্গু রোগী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ১২:০০ এএম

রাজধানীতে কিছুদিন বন্ধ থাকার পর ফের ডেঙ্গু আক্রান্ত রোগীর হাসপাতালে ভর্তি হতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নতুন তিন জন রোগী ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে ঢাকার বিভিন্ন হাসপাতালে সর্বমোট পাঁচ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তিন জন নতুন রোগী ঢাকার বিভিন্ন হাসপাতালে হাসপাতালে ভর্তি হয়েছে। বর্তমানে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট পাঁচ ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। ঢাকার বাইরে অন্যান্য বিভাগে কোণ ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি নেই।

চলতি বছর ১ জানুয়ারি থেকে ১৪ মে পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২০৩ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯৮ জন রোগী। এবছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে এখনও কেউ মারা যায়নি।

গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন