বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

মহানগর

অনলাইনে অবৈধ নেটওয়ার্ক জ্যামার বিক্রি করতো তারা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ১:১৭ পিএম

কোথাও ডাকাতি বা দুর্বত্তের হামলা হলে ভুক্তভোগীরা জরুরি সেবা নম্বর বা নিকটস্থ থানায় ফোন করে আইনশৃঙ্খলাবাহিনীর সাহায্য নিতে পারেন। কিন্তু এমন গুরুত্বপূর্ণ সময়ে যদি মোবাইলে নেটওয়ার্ক না থাকে তাহলে ভুক্তভোগীর বিপদের শঙ্কা আরও বাড়ে, সেই সঙ্গে তা অপরাধীকেও পালিয়ে যেতে সাহায্য করে। এমন ‘সুবিধা’ পেতে অবৈধভাবে নেটওয়ার্ক জ্যামার ব্যবহার করে থাকেন অপরাধী চক্র। এই অবৈধভাবে মোবাইল জ্যামার, এন্টেনা, কেবল ও নেটওয়ার্ক বুস্টার বিক্রির অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

রবিবার (১৫ মে) ভোরে মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে মোহাম্মদ আবু নোমান (২৮) ও সোহেল রানা (২৭) নামে দুই যুবককে গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় মোবাইল নেটওয়ার্কের চারটি জ্যামার, জ্যামার এন্টেনা ২৪টি, পাওয়ার কেবল তিনটি, মোবাইল নেটওয়ার্ক বুস্টার তিনটি, বুস্টার এর আউটডোর এন্টেনা ৯টি, বুস্টারের ইনডোর এন্টেনা ২৬টি, বুস্টারের কেবল ৩৭টি ও একটি ল্যাপটপ উদ্ধার।

রোববার দুপুরের দিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ রাজধানীর কাওরান বাজার মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps