বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

পি কে হালদারকে ফেরাতে আইনি ব্যবস্থা নেওয়া হবে: অ্যাটর্নি জেনারেল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ১:৩৫ পিএম

দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচারের ঘটনায় ভারতে গ্রেফতার প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে সবধরনের আইনি ব্যবস্থা নেওয়া হবে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন।

রোববার (১৫ মে) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, ‘কোর্ট বন্ধ আছে, কোর্ট খুললেই আমরা আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করবো পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা পি কে হালদারের বিষয়ে এখনও কোনো কাগজপত্র পাইনি। কোর্টও বন্ধ আছে। আগামীকাল ১৬ মে থেকে কোর্ট শুরু হবে। আমরা পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে সবধরনের ব্যবস্থা নেব।’

এর আগে শনিবার (১৪ মে) সকালে ভারতের পশ্চিমবঙ্গে অভিযান চালিয়ে পি কে হালদারকে গ্রেফতার করা হয় বলে জানায় দেশটির গণমাধ্যমগুলো। ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি) বিভাগের ওই অভিযানে পি কে হালদার ছাড়াও তার ভাইসহ মোট ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। ইতোমধ্যে পি কে হালদারসহ পাঁচজনকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে ভারতীয় গোয়েন্দারা।

দেশটির গোয়েন্দা সংস্থা জানিয়েছে, শিব শংকর হালদার নামে ছদ্মবেশ ধরে ভারতীয় নাগরিকত্ব নিয়ে পশ্চিমবঙ্গে আত্মগোপনে ছিলেন পি কে হালদার।

এর আগে শুক্রবার (১৩ মে) দেশটির উত্তর ২৪ পরগনার অশোকনগরের বেশ কয়েকটি বাসায় ওই অভিযান চালানো হয়। একই সঙ্গে দক্ষিণ ২৪ পরগনার কয়েকটি এলাকাতেও পি কে হালদারকে গ্রেফতারে অভিযান চালানো হয় বলে খবর প্রকাশ করেছিল ভারতীয় গণমাধ্যমগুলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন