শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিজিটালের পরবর্তী পদক্ষেপ স্মার্ট বাংলাদেশ

দোহার উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ১২:০০ এএম

ডিজিটাল বাংলাদেশের পরবর্তী পদক্ষেপ স্মার্ট বাংলাদেশ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে প্রাথমিক স্তর থেকে কাজ করতে হবে জানিয়ে তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ নিয়ে একসময় হাসাহাসি হয়েছে। কিন্তু এখন বাংলাদেশ যে ডিজিটাল তা প্রমাণ হয়েছে। গতকাল রোববার ঢাকার দোহার উপজেলা আওয়ামী লীগের পঞ্চম ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দোহারের জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলনে সালমান এফ রহমান বলেন, ২০০৯ সালে সরকারের নির্বাচনী ইশতেহার ছিল ডিজিটাল বাংলাদেশ। সেটা নিয়ে অনেক হাসাহাসি হয়েছে। কিন্তু আজকে ডিজিটাল বাংলাদেশ হয়ে গেছে, সেটা সবাই প্রমাণ পেয়েছে। এখন প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন আমাদের পরবর্তী পদক্ষেপ স্মার্ট বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ থেকে আমাদের স্মার্ট বাংলাদেশে যেতে হবে। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশে যাওয়ার জন্য প্রাইমারি স্কুল থেকে আমাদের কাজ শুরু করতে হবে। স্মার্ট বাংলাদেশ হওয়ার সফরে দোহার-নবাবগঞ্জের মানুষ যেন এগিয়ে থাকে, সে ব্যবস্থা আমি করবো।
সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপি সরকারবিরোধী মিথ্যাচার ও অপপ্রচার করছে জানিয়ে সালমান এফ রহমান বলেন, আমাদের মিথ্যা কথা বলতে হবে না। সরকারের উন্নয়নের কথা মানুষকে জানাতে হবে। সত্যটা বারবার বলতে হবে। তিনি বলেন, ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে ভোট হবার সম্ভাবনা আছে। তার মানে আমরা দেড় বছর সময় পাবো। নতুন কমিটির উদ্দেশে তিনি বলেন, জনগণের কাছে গিয়ে উন্নয়নের কথা বারবার বলতে হবে।
এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, দেশবিরোধী ষড়যন্ত্র চলছে। সবাইকে সতর্ক থাকাতে হবে। আগামীবার আওয়ামী লীগ ক্ষমতায় না আসলে একদিনে এক লাখ মানুষকে হত্যা করবে বিএনপি। এসময় পদবাণিজ্য না করে দ্রুত কমিটি দিতে দোহার উপজেলার নবনির্বাচিত কমিটির প্রতি আহ্বান জানান তিনি।
আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে দল গোছাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরই মধ্যে শুরু হয়েছে দলের বিভিন্ন জেলা-উপজেলার সম্মেলন। এরই ধারাবাহিকতায় দোহার উপজেলা আওয়ামী লীগের পঞ্চম ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলন উপলক্ষে পুরো দোহারেই ছিল সাজ সাজ রব। সকাল ৯টায় কানায় কানায় পূর্ণ হয়ে যায় সম্মেলনস্থল। পছন্দের কাউন্সিলর প্রার্থীর ব্যানার, প্ল্যাকার্ড হাতে নিয়ে মিছিল করে সম্মেলনে যোগ দেন কর্মীরা।
ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদের সভাপতিত্বে ও দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদারের সঞ্চালনায় সম্মেলনে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, সদস্য ড. এবিএম রিয়াজুল কবির কাওছার প্রমুখ উপস্থিত ছিলেন। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন