শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ২ জুন

রাবি প্রতিনিধি | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ৫:৩৪ পিএম

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন আগামী ২ জুন অনুষ্ঠিত হবে। সোমবার (১৬ মে) সকাল ১১ টায় রাজশাহী নগরীর খড়খড়ি বাইপাস সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম. ওসমান গনি তালুকদার সংবাদ সম্মেলনে সমাবর্তনের বিভিন্ন কর্মসূচি তুলে ধরে লিখিত বক্তব্যে বলেন, আগামী ২ জুন বেলা সাড়ে ১০ টা হতে খড়খড়ি বাইপাস সংলগ্ন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে সমাবর্তনের কার্যক্রম শুরু হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এম.পি সমাবর্তনের সভাপতি, উদ্বোধক ও গ্রাজুয়েটদের ডিগ্রী প্রদান করবেন। বরেন্দ্র বিশ্ববদ্যালয়ের তিন অনুষদভূক্ত ১০টি বিভাগের প্রায় চার হাজার গ্রাজুয়েট এদিন আনুষ্ঠানিকভাবে ডিগ্রী গ্রহণ করবেন।

এছাড়াও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অনন্য কৃতিত্বের স্বাক্ষর রাখা দুই জন শিক্ষার্থীকে ‘চ্যান্সেলর গোল্ড মেডেল’ এবং নয় জন শিক্ষার্থীকে ‘ভাইস-চ্যান্সেলর গোল্ড মেডেল’ প্রদান করা হবে। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এম.পি।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। এছাড়াও বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান, এবং ইউজিসি’র বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্যবৃন্দ।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা সময় থেকে স্প্রিং ২০২০ সেমিস্টার পর্যন্ত স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর (মাস্টার্স) পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করে অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবে। রেজিস্ট্রেশন চলমান রয়েছে যা আগামী ১৮ মে পর্যন্ত চলবে। রেজিস্ট্রেশন সংক্রান্ত যেকোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.vu.edu.bd) এ পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আশিক মোসাদ্দিক, পরীক্ষা নিয়ন্ত্রক ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পারমিতা জামান, সাংবাদিকতা,যোগাযোগ ও মিডিয়া স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ, একই বিভাগের প্রভাষক রমজান আলী প্রমুখ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন