মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ম্যাজিক পানীয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ১২:০০ এএম

শুধুমাত্র একটি ফল। তারই হাজারো গুণ। এই একটি ফলের রস খেলেই সমাধান হতে পারে বহু সমস্যার। কী এই ফল? তার উপকারই বা কী কী? জেনে নিন।
এটি হল আমলকির রস। আমলকিতে নানা ধরনের পুষ্টিগুণ রয়েছে। বহু ধরনের ভিটামিনের পাশাপাশি রয়েছে বহু খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্ট। এগুলি শরীরের নানা উপকার করে। এ ফলের রস রোগ প্রতিরোধ শক্তি বহু গুণ বাড়িয়ে দিতে পারে। রোজ আমলকির রস খেতে থাকলে কয়েক সপ্তাহের মধ্যেই পার্থক্য বুঝতে পারবেন।
আমলকির রস ত্বাকের দারুণ উপকার করে। যাঁরা নিয়মিত এ ফলের রস খান, তাঁদের ত্বক উজ্জল হয়। এমনকি ত্বকের কালচে ছোপদাগও দূর হয়ে যেতে পারে এর ফলে। তাই নিয়মিত এই রস খেলে উপকার পাবেন।
কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে থাকে এ রস খেলে। ফলে নিয়মিত আমলকির রস যাঁরা খান, তাঁদের হৃদরোগের আশঙ্কা অনেকটা কমে যায়।
এ রস আয়রনে ভরপুর। ফলে রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ বাড়াতে দারুণভাবে কাজ করে এটি। যাঁরা রক্তল্পতায় ভুগছেন, বিশেষ করে মহিলাদের জন্য দারুণ উপকারী এই ফলের রস।
চুলের গোড়া শক্ত হয় নিয়মিত আমলকির রস খেলে। এমনকি চুল কালোও হতে পারে এর ফলে। নিয়মিত সকালবেলা এক গ্লাস করে এই ফলের রস খেলে চুল পড়ার সমস্যা অনেকটাই কমে যায়। চোখের জন্য দারুণ কাজে লাগে এই ফলের রস। যাঁদের দৃষ্টিশক্তি দুর্বল, তারা এ রস খেলে কিছুটা উপকার পেতে পারেন। তাছাড়া শিশুরা এই ফলের রস খেলে তাঁদের চোখের সমস্যা অনেক কমে যায়।
ওজন কমাতে চান? তাহলে আমলকির রসের চেয়ে ভালো কিছু হতেই পারে না। নিয়মিত এক গ্লাস করে এই ফলের রস খান। তাতে মাসখানেকেই আপনার ওজন মারাত্মক হারে কমে যেতে পারে। সূত্র : হিন্দুস্তান টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps