শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চট্টগ্রামেও বদলায়নি ভাইকিংসের ভাগ্য

শামীম চৌধুরী, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৪:২৩ এএম, ১৮ নভেম্বর, ২০১৬

ঢাকা ডায়নামাইটস ঃ ১৪৮/৯ (২০.০ ওভারে)
চিটাগাং ভাইকিংস ঃ ১২৯/৮ ( ২০.০ ওভারে)
ফল ঃ ঢাকা ডায়নামাইটস ১৯ রানে জয়ী।
ভাগ্য ফেরানোর স্বপ্ন নিয়ে বন্দরনগরীতে এসেছে চিটাগাং ভাইকিংস। লোকাল হিরো তামীম, আর স্থানীয়দের প্রতিনিধিত্ব করা দলটির খেলা দেখতে দর্শকও করেছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ভিড়। তবে স্বাগতিক দর্শকের এক তরফা সমর্থনেও উদ্দীপ্ত হতে পারেনি চিটাগাং ভাইকিংস। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে আসর শুরু করে মুদ্রার অপর পিঠটা ঢাকাতেই দেখেছে চিটাগাং ভাইকিংস। ঢাকায় টানা হ্যাটট্রিক হারে বিপর্যস্ত দলটি চট্টগ্রামে এসেও ভাগ্য বদলাতে পারেনি। বিপিএলে চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের কাছে ১৯ রানে হেরে অশনি সংকেত এখন দেখছে চিটাগাং ভাইকিংস।
হাতের নাগালে এক একটি ম্যাচ হাতছাড়া হওয়ায় ব্যাটসম্যানদের উপর অসন্তোষ প্রকাশ করেছেন চিটাগাং ভাইকিংস অধিনায়ক তামীম ঢাকা পর্বে। বার্তা শোনে না ব্যাটসম্যানরা, এমন ভয়াবহ অভিযোগ পর্যন্ত করেছেন তিনি ওই পর্বে। চট্টগ্রামে এসেও সেই ব্যাটিংই হতাশায় ডুবিয়েছে আর একবার। ব্যাটিংয়ের জন্য দূরূহ নয় উইকেট, তারপরও ১৪৯ চেজ করতে পারেনি চিটাগাং কিংস। ইনিংসের প্রথম বলে স্কোয়ার লেগে বাউন্ডারিতে শুরু, ৬ষ্ঠ বলে এক্সট্রা কভার দিয়ে বাউন্ডারিÑ অধিনায়কের এমন শুরুর পরও কেন ব্যর্থতার মিছিলে শরীক হবে ব্যাটসম্যানরা? ইনিংসের দ্বিতীয় বলে অধিনায়ককে বাঁচাতে যেয়ে নিজে রান আউটে ফিরে এসেছেন জহুরুল অমি (৬)। নিজেকে বড়ই দুর্ভাগা ভাবতে থাকা এনামুল বিজয় ভাগ্য বদলাতে চেয়ে নাসিরকে ডাউন দ্য উইকেটে লং অনের উপর দিয়ে মেরেছিলেন ছক্কা। কিন্তু পরের বলেই ডিপ মিড উইকেটে দিয়ে এসেছেন ক্যাচ (১৭)। চিটাগাং কিংসের ব্যাটিংয়ে এদিনও দায়িত্ব নিতে যেয়ে বিরক্ত তামীম। ডুয়াইন ব্রাভোর সেøায়ারে মিড উইকেটে ক্যাচ দিয়ে নিজেই সে বিরক্তি করেছেন প্রকাশ চিটাগাং কিংস অধিনায়ক (২৬)। অধিনায়ক ফিরে যাওয়ার পর দায়িত্বটা নিতে পারেনি অন্য কেউ।
দু’য়ের মধ্যে ব্যবধানটা তৈরি হয়েছে পাওয়ার প্লে’র ৬ ওভারে। এই পর্বে ঢাকা ডায়নামাইটসের স্কোর যেখানে ৫৮/১, সেখানে চিটাগাং ভাইকিংসের ৩২/১। প্রথম ৬ ওভারে ২৬ রানের এই ব্যবধানটাই পার্থক্য গড়েছে ম্যাচে। ঢাকা ডায়নামাইটসের নুতন ওপেনিং সেনশেসন মেহেদী মারুফ এই ম্যাচেও তুলেছেন ঝড়। ১৫০ কিলোমিটার গতিতে বল করতে পারেন বলে দম্ভোক্তি প্রকাশের উপায় নেই, ইংলিশ পেস বোলার তাইমাল মিলসকে তা জানিয়ে দিয়েছেন শুরুতেই মেহেদী মারুফ। তার প্রথম এবং দ্বিতীয় ওভারে নামতা গুনে ওভারপ্রতি ২টি করে বাউন্ডারি মেরে প্রকারান্তরে সেটাই জানিয়ে দিয়েছেন মেহেদী মারুফ। আর এক পেস বোলার শুভাশিষকে পেয়ে তাকে ছক্কায় ওয়েলকাম শট নিয়েছেন, শুভাশিষের ওই ওভারের শেষ ২টি বলকে পরিণত করেছেন বাউন্ডারিতে। এই ম্যাচেও চিটাগাং ভাইকিংস ব্রেক থ্রু পেয়েছে অফ স্পিনার নবীর হাত ধরে। মারুফকে (২০ বলে ৩৩) ফিরিয়েছেন তিনি এলবিডাব্লুতে। তবে মারুফের ফিরে যাওয়ায় তার অভাবটা পূরণে যথাসাধ্য চেষ্টা করেছেন মিডল অর্ডার মোসাদ্দেক সৈকত। সাকলায়েন সজীবকে ডাবলস নিতে যেয়ে রান আউটে কাটা পড়ার আগে খেলেছেন ৩৫ রানের ইনিংস। প্রথম ওভারে মার খাওয়া (২-০-১৮-০) তাইমাল মিলস ছন্দ ফিরে পেয়েছেন শেষ ২টি স্পেলে (১-০-৪-২ ও ১-০-৪-১)। ডেথ ওভারে তার দারুণ বোলিংয়ের কারণেই দেড়শ’ পেরুতে পারেনি ঢাকা ডায়নামাইটস। তবে ওভারপ্রতি সাড়ে ৭’র টার্গেটে চিটাগাং কিংসকে বিপদে ফেলে দেয়ার নায়ক পেস বোলার মোহাম্মদ শহীদ। নির্বাচকদের লাগিয়ে দেয়া শুধুমাত্র টেস্ট ক্রিকেটারের স্টিকার খুলে ফেলতে সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেটে এবার অন্য এক শহীদকেই যেনো দেখছে দর্শক। ৫ ইনিংসের মধ্যে তিনটিতে পেয়েছেন ৩টি করে উইকেট! খালি হাতে ফেরেননি কোন ইনিংস। গতকাল চিটাগাং কিংসের বিপক্ষে ঢাকা ডায়নামাইটসের এই ম্যাচ উইনার শহীদ শ্লগে শিকার করেছেন নবী, ইলিয়ট, নাজমুল মিলনকে (৩/২৩)। ১১ উইকেট নিয়ে বোলারদের শীর্ষে এখন তিনিই।
৫ম ম্যাচে চতুর্থ জয়ে সেরা ৪’র সম্ভাবনা উজ্জ্বল করেছে ঢাকা ডায়নামাইটস। সেখানে ৫ম ম্যাচে টানা চতুর্থ হারে সেরা ৪ এর স্বপ্ন ধূসর হতে চলেছে চিটাগাং ভাইকিংসের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
সুজন ১৮ নভেম্বর, ২০১৬, ১০:৫৯ এএম says : 0
বদলাবে বলে মনে হচ্ছে না।
Total Reply(0)
shihab ১৮ নভেম্বর, ২০১৬, ১১:০১ এএম says : 0
Vikings needs to be more focused from now
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন