শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের দুর্নীতির সঙ্গে জড়িতদের দেশত্যাগে নিষেধাজ্ঞার দাবি

মানববন্ধনে আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১২:০১ এএম

নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের আর্থিক কেলেঙ্কারিতে জড়িত দুনীতি দমন কমিশন (দুদক)’র এজাহারভুক্ত আসামিদের দেশত্যাগে নিষেধাজ্ঞার দাবি জানিয়েছে আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন। গতকাল মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচাস্থ শিল্পকলা একাডেমির সামনে ফাউÐেশন আয়োজিত মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। তাতে বক্তারা বলেছেন, দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও জঙ্গি তৈরির কারখানায় পরিণত হওয়াসহ নানা অভিযোগে বিপর্যস্ত নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়কে বাঁচাতে অবিলম্ব এজাহারভ‚ক্ত সব আসামিকে গ্রেপ্তার ও তাদের শাস্তি নিশ্চিত করতে হবে।
মানববন্ধন কর্মসূচীতে বক্তৃতা করেন ফাউন্ডেশনের উপদেষ্টা ড. সুফী সাগর সামস, বাংলাদেশ সংবাদপত্র (গণমাধ্যম) কর্মচারী ফেডারেশনের সভাপতি মতিউর রহমান তালুকদার, বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটির চেয়ারম্যান এম ইব্রাহিম পাটোয়ারি, সাংবাদিক নেতা কালিমুল্লা ইকবালসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকরা।
সমাবেশে বক্তারা বলেন, লাগামহীন দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা, সিন্ডিকেট ও জঙ্গিবাদে পর্যুদস্ত দেশের অন্যতম শীর্ষ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সিন্ডিকেটের কাছে জিম্মি হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়টির ২৫ হাজার শিক্ষার্থীর জীবন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps