বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে সিলেটের বন্যার্তদের পাশে দাঁড়ান : বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১২:০১ এএম

অবিলম্বে সিলেটের বিভিন্ন এলাকায় অতি বর্ষণ ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহŸান জানিয়েছেন বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ। টানা বর্ষণ এবং পাহাড়ি ঢলে সিলেটে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ায় জনজীবনে ব্যাপক দুর্ভোগ দেখা দিয়েছে। এমতাবস্থায় সরকারকে বন্যাকবলিত মানুষদের কাছে দ্রæত ত্রাণ পৌঁছে দিতে হবে। গতকাল মঙ্গলবার পৃথক পৃথক বিবৃতিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
ইসলামী ঐক্যজোট ঃ সিলেটের বিভিন্ন এলাকা অতি বর্ষণ ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহŸান জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি সুপ্রীম কোর্টের আইনজীবী মাওলানা আব্দুর রকিব। গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে তিনি বলেন, টানা বর্ষণ এবং পাহাড়ি ঢলে সিলেটে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। সীমান্তবর্তী উপজেলা কানাইঘাট, গোয়াইনঘাট, জৈন্তাপুর কোম্পানীগঞ্জসহ সিলেট সদরের ৪টি ইউনিয়নের রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় বেড়েছে জনদুর্ভোগ। অনেক এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করায় পাঠদান বন্ধ রয়েছে। বন্যায় কোম্পানীগঞ্জে নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। পানিবন্দি হয়ে পড়েছে লোকজন। বানভাসী মানুষের পাশে থেকে তাদের সার্বক্ষণিক খোঁজ খবর নেয়া ও ত্রাণ তৎপরতা জোরদার করার জন্য তিনি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শ্রেণিপেশার মানুষদের প্রতি আহŸান জানান।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঃ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন, টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে সিলেটের বিস্তৃর্ন অঞ্চল প্লাবিত হওয়ায় পানিবন্দি হয়েছে লক্ষ লক্ষ মানুষ। গৃহপালিত পশু নিয়ে চরম বিপাকে পড়েছে বিপদগ্রস্ত জনগণ। সড়ক যোগাযোগও এক প্রকার বিচ্ছিন্ন। বৃষ্টিপাত কমলেও ভারত থেকে নেমে আসা ঢলের কারণে নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ায় জনজীবনে ব্যাপক দুর্ভোগ দেখা দিয়েছে। এমতাবস্থায় সরকারকে বন্যাকবলিত মানুষদের কাছে দ্রæত ত্রাণ পৌঁছে দিতে হবে। গতকাল এক বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি মাওলানা শায়খ যিয়া উদ্দীন,সহসভাপতি মাওলানা উবাইদুল্লাহ ফারুক,মাওলানা আব্দুর রব ইউসুফী,মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী ও যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া সরকারের উদ্দেশ্যে এসব কথা বলেছেন। নেতৃবৃন্দ জমিয়তের সকল স্তরের নেতা কর্মী এবং সামর্থবান জনসাধারণকে দুর্যোগ কবলিত মানুষদের পাশে থাকারও অনুরোধ জানিয়েছেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন