রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সড়কে নবদম্পতিসহ নিহত ৩ আহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১২:০১ এএম

সড়কে প্রতিদিনই ঝরছে তাজা প্রাণ। সড়ক দুর্ঘটনায় করুণ মৃত্যু কিছুতেই রোধ করা যাচ্ছে না। গতকাল দেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নব দম্পতিসহ নিহত হয়েছেন ৩ জন আর গুরুতর আহত হয়েছেন ১০ জন। আমাদের রিপোর্টার ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে খবর বিস্তারিত:
স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে জানান, মোটরসাইকেল ও পিকাপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ঝরে গেলো নব দম্পতির প্রাণ। মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়নের পুটিমারি গ্রামের পুলপাড়া নামক স্থানে পিকআপ ভ্যান ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোছা. মেঘনা খাতুন(২২) নামের এক নববধূ নিহত হন।

প্রত্যক্ষদর্ষী স্থানীয়রা জানান, সোমবার রাত আনুমানিক ৯ টার দিকে ইবি থানার অর্ন্তগত ফকিরাবাদ গ্রামের বাসিন্দা মো. সবুজ এর পুত্র মো. মুহিদুল ইসলাম তার স্ত্রী মোছা. মেঘনা খাতুন ও এক বন্ধুকে সাথে নিয়ে পাশের গ্রাম মালিহাদ শ্বশুর বাড়ী থেকে নিজবাড়ী ফিরছিলেন । এ সময় ফাঁকা মাঠ পাড়ি দেওয়ার সময় সামনে থেকে আসা বেপরোয়া গতির একটি পিকাপ এর সাথে মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলে মেঘনা খাতুন নিহত হন।।
আহতদের চিৎকার চেচামেচি শুনে এলাকাবাসী ঘটনা স্থলে পৌঁছে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যায় এবং হাসপাতালে মেঘনার স্বামী মহিদুল মারা গেছে বলে খবর পাওয়া গেছে ।

এর কয়েকদিন আগে একই রাস্তায় ইসালমারি নামক স্থানে রাতের আধারে এলাকায় অবস্থানকারী ভিনদেশী এক পাগলকে অজ্ঞাত পিকআপ ভ্যান ধাক্কা মেরে পালিয়ে যায়। পরে স্থানীয়রা পাগলকে মৃত অবস্থায় উদ্ধার করে।
মোটর সাইকেল আরোহীদের চাপা দেওয়া দুর্ঘটনা ঘটানো পিকআপটি পালিয়ে গেলেও স্থানীয় ইশালমারি বাজারের সিসিটিভি ফুটেজে ছবি পাওয়া গেছে, কোথাকার পিকআপ শনাক্ত করার চেষ্টা চলছে বলে জানান পুলিশ।

অভয়নগর (যশোর) উপজেলা সংবাদদাতা জানান, যশোরের অভয়নগর উপজেলার নর্থ বেঙ্গলগেট এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক ও ৬ জন বাসযাত্রী গুরুতর আহত হয়েছেন। আহতদের অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল দুপুরে যশোর-খুলনা মহাসড়কের নর্থ বেঙ্গলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী মিল কর্মকর্তা সজিব জানান, মঙ্গলবার দুপুরে যশোরগামী একটি গ্যাসের সিলিন্ডার বোঝাই ট্রাক খুলনাগামী পলাশ পরিবহন নামের বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুইজন চালকসহ ৮-১০ জন যাত্রী আহত হন। আহতদের এলাকাবাসীরা উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক তরিকুল ইসলাম জানান, সড়ক দূর্ঘটনায় আহতরা হলেন যশোরের মো. মাহির ও তানিম হোসেন, মনিরামপুরের জাহিদ হোসেন, ফকিরহাট উপজেলার অশোক মজুমদার, বেঙ্গলগেট এলাকার তানিয়া খাতুন, ট্রাক চালক তসিকুল ইসলাম ও দৌলদিয়ার বাস চালক শরিফুল ইসলাম। আহতদের মধ্যে চালক দুইজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এ ব্যাপারে নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি সিদ্দিকুর রহমান জানান, দুমড়ে-মুচড়ে যাওয়া ঢাকা মেট্রো ব-১৪-০৮৮২ নম্বর বাস ও ঢাকা মেট্রো ট-২৪-২৭৫৬ নম্বর ট্রাকটিকে জব্দ করা হয়েছে।

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, বড়াইগ্রামে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে লিটন দফাদার নামে এক ট্রাক চালক নিহত এবং চালকের সহকারি তাওরাত হাসান আহত হয়েছেন। মঙ্গলবার সকালে উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের বড়াইগ্রাম থানা মোড়ে জননী হাসপাতালের সামনে এই দুর্ঘটনা ঘটে। নিহত লিটন যশোর কোতোয়ালি থানার দোগাছিয়া গ্রামের আব্দুল মালেক দফাদারের ছেলে। আহত তাওরাত একই এলাকার দেউগাছি গ্রামের বাবুর আলীর ছেলে।

বনপাড়া হাইওয়ে থানার উপ-পরিদর্শক ফিরোজ আহম্মেদ জানান, মঙ্গলবার সকাল ছয়টার দিকে যশোর থেকে ময়মনসিংহের ভালুকগামী ট্রাকের (ঢাকা মেট্রো ড ১১-৫৪২৬) সঙ্গে বিপরীত দিক থেকে আসা নাটোরগামী ট্রাকের (ঢাকা মেট্রো ট ২৪-৫৫২৮) মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ভালুকাগামী ট্রাকের চালক লিটন ঘটনাস্থলেই মারা যান। ওই ট্রাকের চালকের সহকারীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বনপাড়া হাইওয়ে থানার ওসি মশিউর রহমান জানান, অপর ট্রাকের চালক হেলপার পালিয়ে যাওয়ায় তাদের শনাক্ত করা সম্ভব হয়নি। দুর্ঘটনার পরপরই ট্রাক দুটি সরিয়ে নিয়ে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা জানান, পটুয়াখালীর কলাপাড়া কুয়াকাটা মহাসড়কে ইটবাহী ট্রলি ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে বাইকের চালক জাকারিয়া ও আরোহী আমিনুর রহমান গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার সাড়ে ১১ টায় নয়াপাড়ায় পল্লীবিদ্যুতের সাব স্টেশন সংলগ্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে। আহত জাকারিয়াকে কুয়াকাটা হাসপাতালে চিকিৎসা শেষে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানিয়েছে, কুয়াকাটা মহাসড়কে নয়াপাড়া পয়েন্টে পার্কিং থাকা ট্রাককে অতিক্রম করতে গিয়ে কুয়াকাটা থেকে যাত্রী নিয়ে আসা বাইকের সাথে আলীপুর বাজার থেকে আসা ইট বোঝাই ট্রলির সাথে মুখোমুখি সংর্ঘষ হয়। এসময় ট্রলি নিয়ে দ্রুত সটকে পড়ে চালক ও হেলপার। আহত জাকারিয়া ও আমিনুরকে দ্রুত কুয়াকাটা হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা।
কুয়াকাটা ২০শয্যা হাসপাতালে চিকিৎসক আশিকুর রহমান বলেন, আহত জাকারিয়ার বাম পা, হাতে ও মাথায় জখম হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশালে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps