সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

দেশে প্রথমবারের মতো পেশাদার বক্সিং

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১২:০০ এএম

দেশে প্রথমবারের মতো পেশাদার বক্সিং টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশন (বিবিএফ)। যার নামকরণ করা হয়েছে ‘সাউথ এশিয়ান প্রফেশনাল বক্সিং ফাইট নাইট- দ্য আল্টিমেট গেøারি’। আগামী বৃহস্পতিবার রাজধানীর মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই বক্সিং প্রতিযোগিতার খেলা। বাংলাদেশের বক্সারদের আন্তর্জাতিক প্লাটফর্ম দিতে এবং বক্সিং খেলাকে পেশা হিসেবে বেছে নেওয়ার সুযোগ করে দিতেই প্রথমবারের মতো এ আয়োজন বিবিএফের। তাদের সহযোগিতা করছে এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্ট অ্যান্ড প্রোমোশনস।
বাংলাদেশ, নেপাল ও ভারতের মোট ১৪ জন বক্সার বিভিন্ন ওজন শ্রেণিতে এই টুর্নামেন্টে খেলবেন। এর মধ্যে স্বাগতিক বাংলাদেশ থেকে ১১ বক্সার, ভারতের একজন এবং নেপালের দুইজন থাকছেন। মোট সাতটি ফাইট অনুষ্ঠিত হবে। সবচেয়ে প্রত্যাশিত লড়াইটি হবে বাংলাদেশের মোহাম্মদ আলামিন ও নেপালের ভারত চাঁদের মধ্যে। ওয়েল্টার ওজন শ্রেণির দুই বক্সারের মধ্যে চার রাউন্ডের এই পেশাদার লড়াইটি বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে। গতকাল রাজধানীর বনানীস্থ একটি অভিজাত হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিবিএফের সভাপতি আদনান হারুন এসব তথ্য জানান। এসময় উপস্থিত ছিলেন ভারতের বক্সিং কাউন্সিলের প্রেসিডেন্ট ব্রিগেডিয়ার পিকেএম রাজা ও নেপাল প্রফেশনাল বক্সিং কমিশনের প্রেসিডেন্ট ম্যাক্স মনোহর বাসনেত।
সংবাদ সম্মেলনে আদনান হারুন বলেন, ‘দেশের বক্সারদের আন্তর্জাতিক প্লাটফর্ম দিতে এবং বক্সিংকে তাদের পেশা হিসেবে বেছে নিতে সুযোগ করে দেওয়ার উদ্দেশ্য নিয়েই বিবিএফ যাত্রা করেছে। আমরা চাই দেশে যারা অ্যামেচার বক্সার আছেন, তাদেরকে প্রফেশনাল হিসেবে আন্তর্জাতিকভাবে পরিচয় করিয়ে দিতে।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps