শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বেকহ্যামের দলেই যাচ্ছেন মেসি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১২:০০ এএম

পিএসজিতে যোগ দেওয়ার পর থেকেই লিওনেল মেসির বার্সেলোনায় ফেরার গুঞ্জন চলছে। স¤প্রতি তার এজেন্ট ও বাবা হোর্হে মেসিও আশা প্রকাশ করেছেন, একদিন তার সন্তান খেলোয়াড় হিসেবেই ফিরবেন ক্যাম্প ন্যুতে। তবে এসবের মাঝেই ছড়িয়েছে নতুন জল্পনা-কল্পনা। ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে চুক্তি শেষে মেসি পাড়ি জমাতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস)।
গতপরশু নিজেদের এক প্রতিবেদনে স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, ২০২৩ সালে পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তির ইতি ঘটলে ইন্টার মায়ামিতে যোগ দিতে যাচ্ছেন মেসি। সেখানে নাম লেখানোর আগে ক্লাবটির ৩৫ শতাংশ শেয়ারের মালিকও হতে যাচ্ছেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফরোয়ার্ড। মায়ামির বর্তমান মালিকদের মধ্যে আছেন ইংল্যান্ডের সাবেক তারকা ও অধিনায়ক ডেভিড বেকহ্যাম।
গত বছরের ৩০ জুন বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যায় মেসির। নতুন চুক্তি নিয়ে দুই পক্ষ সমঝোতায় পৌঁছালেও শেষ পর্যন্ত তা স্বাক্ষরিত হতে পারেনি। কারণ, আর্থিক দৈন্যদশার কারণে লা লিগার বাধার মুখে পড়েছিল বার্সা। এতে তাদের সঙ্গে মেসির দীর্ঘ ২১ বছরের সম্পর্কের ইতি ঘটে। ক্যাম্প ন্যুতে বিদায়ী সংবাদ সম্মেলনে চোখের জলে ভাসেন এই আর্জেন্টাইন মহাতারকা। এরপর আগস্টে পিএজিতে নাম লেখান তিনি।
যুক্তরাষ্ট্রের গণমাধ্যম ডিরেক্ট টিভির সাংবাদিক অ্যালেক্স কান্দালের বরাতে মার্কা জানিয়েছে, বার্সেলোনা নয়, মেসির পরবর্তী গন্তব্য হতে যাচ্ছে এমএলএস। পাশাপাশি বর্তমানে মায়ামির ৩৫ শতাংশ শেয়ার কেনার প্রক্রিয়ার মধ্যে আছেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার। গত ফেব্রæয়ারিতে যুক্তরাষ্ট্রের আরেক গণমাধ্যম মায়ামি হেরাল্ডের কাছে মেসিকে দলে টানার আশাবাদ ব্যক্ত করেছিলেন মায়ামির অন্যতম মালিক ও নির্বাহী পরিচালক হোর্হে মাস। তিনি বলেছিলেন, ‘লিও মেসি এখনও বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। তার দক্ষতা কমেনি। আমি বিশ্বাস করি এবং যেহেতু ডেভিডের (বেকহ্যাম) সঙ্গে তার (ভালো) সম্পর্ক রয়েছে, সে যখন পিএসজি ছাড়বে, তখন আমরা মেসিকে ইন্টার মায়ামিতে খেলোয়াড় হিসেবে পেতে চাই।’
এর আগে ২০২০ সালে ভবিষ্যতে যুক্তরাষ্ট্রে যেতে চাওয়ার ইচ্ছার কথা জানিয়েছিলেন মেসি। স্প্যানিশ গণমাধ্যম লা সেক্সতাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘আমার সব সময়েরই স্বপ্ন যে আমি যুক্তরাষ্ট্রে বসবাসের অভিজ্ঞতা অর্জন করব ও তা উপভোগ করতে পারব। সেখানকার ফুটবল লিগ কেমন তা-ও অনুভব করতে চাই। কিন্তু এখনই নয়।’
বর্তমানে ইন্টার মায়ামির সবচেয়ে বড় তারকাদের মধ্যে আছেন আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার গঞ্জালো হিগুয়াইন ও ফ্রান্সের বিশ্বকাপজয়ী সাবেক মিডফিল্ডার বেøইস মাতুইদি। তাদের দুজনের চুক্তির মেয়াদই চলতি বছরের ৩১ ডিসেম্বর শেষ হতে যাচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps