বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বোর্ডের ওপর চটেছেন পন্টিং

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রিপোর্ট ডেস্ক : দুঃসময় আসলে চারিদিক থেকেই ধেয়ে আসে সমালোচনার তীর। কঠিন পরিস্থিতিই পার করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এমন সময়ে এবার বোর্ডকে এক হাত নিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। তার অভিযোগ কোচদের ভালো বেতন দেয় না অসেট্রলিয়া ক্রিকেট বোর্ড। যে কারণে অবসরের পর সব কিংবদন্তিরা কোচিং পেশায় না গিয়ে যোগ দিচ্ছেন ধারাভাষ্যকারের মতো সহজ কাজে।
এর ফলে অসেট্রলিয়া ক্রিকেটে মেধার অপব্যবহার হচ্ছে বলেও মনে করছেন সাবেক এই ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার কিংবদন্তিরা কোচিং পেশায় না আসায় প্রতিভাগুলো ক্রিকেটে ব্যবহার করা যাচ্ছে না। এগুলো যদি কাজে লাগানো যেত তাহলে অস্ট্রেলিয়া ক্রিকেট আরও অনেক উন্নতি করত বলে মনে করেন পন্টিং। তাই অস্ট্রেলিয়ার কোচিং পেশায় নিযুক্ত পদে বেতন বাড়ানোর আহবান জানান পন্টিং। এ নিয়ে অনেকদিন ধরে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সাথে কথাও বলে আসছেন তিনি। তবে এতে সিএ’র সিদ্ধান্তে কোনো পরিবর্তন আসেনি। পন্টিং বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়াকে আমি অনেক আগে থেকেই বলে আসছি, ঘরোয়া পর্যায়ে কোচদের বেতন বাড়াতে। আর ধারাভাষ্য কক্ষে যেসব তথাকথিত বিশেষজ্ঞ মাইক্রোফোন হাতে বসে আছেন তাদের এই ক্যারিয়ারে নিয়ে আসতে।’ পন্টিং আরও বলেন, ‘ক্রিকেটে যারা বড় তারকা তাদের কতজন কোচ হয়েছেন? তারা সবাই ধারাভাষ্যকার হচ্ছেন। অস্ট্রেলিয়ার মতো ইংল্যান্ডেরও একই অবস্থা। কারণ সেখানে আয় বেশি আর পরিশ্রমও কম।’
পন্টিং নিজেও কিন্তু ধারাভাষ্যের সঙ্গেই জড়িত! অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সিরিজে একটি ব্রিটিশ টেলিভিশন চ্যানেলের বিশেষজ্ঞ হিসেবে কাজ করছেন তিনি। এই কাজেই বর্তমানে লন্ডনে আছেন ৪১ বছর বয়সী সাবেক ক্রিকেটার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন