বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রী নিজের নামে পদ্মা সেতুর নাম চান না

আলোচনা সভায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ১২:০৪ এএম

শেখ হাসিনার নাম ছাড়া পদ্মা সেতু; এটা তাকে অসম্মান করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পদ্মা সেতুর নাম সারা জাতি শেখ হাসিনার নামে নামকরণ করতে চায় কিন্তু শেখ হাসিনা চান না, শেখ রেহানা চান না বলেও জানান কাদের।

গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

পদ্মা সেতু উদ্বোধনের তারিখ নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান জানিয়েছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, হঠাৎ কেউ কেউ পদ্মা সেতুর উদ্বোধনের তারিখ বলে বেড়াচ্ছেন। এতো অধৈর্য হবেন না। সামারি (সারসংক্ষেপ) যাচ্ছে। চূড়ান্ত তারিখ দিবেন জননেত্রী শেখ হাসিনা। আমরা সেতু বিভাগ থেকে সামারি পাঠাচ্ছি, দিনক্ষণ ঠিক করার জন্য। ইনশাআল্লাহ আগামী জুন মাসে পদ্মা সেতু পুরোপুরিভাবে দৃশ্যমান হবে। জুনেই পদ্মাসেতু চালু করা হবে।

ওবায়দুল কাদের দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আপনারা কি শেখ হাসিনার নাম চান, তার জবাবে চাই চাই বলে জবাব আসে নেতাকর্মীদের মধ্য থেকে। তিনি বলেন, গণতন্ত্রকে সুসংগঠিত করতে বাংলার পথ-প্রান্তর চষে বেড়িয়েছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। গত ৫০ বছরে সবচেয়ে সৎ রাজনীতিকের নাম শেখ হাসিনা। তিনি না ফিরলে বঙ্গবন্ধু হত্যার বিচার হতো না। জয় বাংলা জাতীয় স্লোগান হয়েছে। নয়তো অসাম্প্রদায়িক দেশ গড়া সম্ভব হতো না। তিনি না থাকলে নিজ অর্থায়নে পদ্মা সেতু হতো না।

শেখ হাসিনার সামনে পাথর বিছানো পথ তাই ঐক্যবদ্ধভাবে কাজ করেই আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে বলেও নেতাকর্মীদের স্মরণ করিয়ে দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় শুরুতে সূচনা বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভাপতিমন্ডলির সদস্য সাজেদা চৌধুরীর সভাপতিত্ব করার কথা থাকলেও অসুস্থাতার কারণে তিনি সভায় উপস্থিত ছিলেন না। সভায় আরও বক্তব্য রাখেন সভাপতিমন্ডলির সদস্য শেখ ফজলুল করিম সেলিম, ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গির কবির নানক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps