বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

কান উৎসবের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ৫:০৪ পিএম

ফ্রান্সের ভূমধ্যসাগরের তীরে দুই বছর পর পুরোনো রুপে ফিরেছে কান চলচ্চিত্র উৎসব। জমকালো আয়োজনের মধ্য দিয়ে পর্দা উঠেছে কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের। এবারের কান উৎসবে বঙ্গবন্ধুর জীবনীনির্ভর বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’-এর ট্রেলার প্রিমিয়ার প্রদর্শিত হবে। এই উপলক্ষে কানসৈকত ঘেঁষে পালে দে ফেস্টিভাল ভবনের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্ম অংশের সামনে বিশাল পিলারে ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবির পোস্টার সেই গৌরবময় ইতিহাস তুলে ধরছে। ভবনে ঢোকার মুহূর্তে চোখে পড়ছে এটি। এছাড়া ভবনের সামনে শোভা পাচ্ছে সিনেমাটির পোস্টার।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটির ৯০ সেকেন্ডের ট্রেলার আগামী ১৯ মে ভারতীয় প্যাভিলিয়নে প্রদর্শিত হবে। সেই অনুষ্ঠানে অংশ নিতে ইতিমধ্যে কান সৈকতে গেছেন চিত্রনায়ক আরিফিন শুভ, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তাদের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর। এছাড়া সিনেমার পরিচালক শ্যাম বেনেগালেরও থাকার সম্ভাবনা রয়েছে।

‘মুজিব: একটি জাতির রূপকার’-এ বঙ্গবন্ধুর চরিত্রে আরিফিন শুভ এবং শেখ ফজিলাতুন নেছা মুজিবের তরুণী বয়সের ভূমিকায় অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। মা হওয়ার পর এবারই প্রথম দেশের বাইরে বেরিয়েছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। তার সঙ্গে আছে একমাত্র মেয়ে ইলহাম নুসরাত ফারুকীও।

সেপ্টেম্বরে মুক্তির অপেক্ষায় থাকা ‘মুজিব’ সিনেমায় শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ অভিনয় করেছেন। এতে আরো অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগর সহ শতাধিক শিল্পী।

তবে শুধু ‘মুজিব’ নয়, ‘মার্শে দ্যু ফিল্ম’ বাণিজ্যিক শাখায় ভারতীয় প্যাভিলিয়নে তারকা জুটি অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘দিন: দ্য ডে’র ট্রেলারও প্রদর্শিত হবে। এ উপলক্ষে অনন্ত-বর্ষাও বর্তমানে রয়েছেন কান চলচ্চিত্র উৎসবে। সেখানে তারা সিনেমাটির প্রচারও চালাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps