বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সিঅ্যান্ডএফ এজেন্টদের কর্মবিরতি দিনভর কাস্টমসে শুল্কায়ন ব্যাহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ১২:০২ এএম

লাইসেন্স নবায়ন বন্ধের প্রতিবাদে সিঅ্যান্ডএফ এজেন্টরা কাজ বন্ধ রাখায় চট্টগ্রাম কাস্টমস হাউসে গতকাল বুধবার দিনভর শুল্কায়ন প্রক্রিয়া বিঘ্নিত হয়। সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কর্মীরা সকাল থেকে কাস্টম হাউসের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। এ সময় তারা সব ধরণের শুল্কায়ন থেকে বিরত থাকেন। তবে কাস্টমসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে বিকেল ৪টায় কর্মবিরতি স্থগিত করে তারা কাজে ফিরে যান।
চিটাগাং ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু জানান, প্রায় দুই শতাধিক সিঅ্যান্ডএফ এজেন্টের লাইসেন্স কাস্টমস কর্তৃপক্ষ নানা অজুহাতে নবায়ন করেনি। এসব প্রতিষ্ঠানে অনেক শ্রমিক-কর্মচারী কাজ করেন। কাস্টমস কর্তৃপক্ষ যৌক্তিক কারণ ছাড়াই লাইসেন্স নবায়ন করছে না। এতে রাজস্ব আহরণসহ বিভিন্ন প্রক্রিয়া ব্যাহত হচ্ছে। এর প্রতিবাদে আমরা ধর্মঘট করি। তার হিসাবে, অ্যাসোসিয়েশনের অধীন প্রতিষ্ঠানের সংখ্যা আড়াই হাজারের মতো।
এর মধ্যে দুইশ’র মতো এজেন্টের লাইসেন্স নবায়ন করা হয়নি। এ বিষয়ে চট্টগ্রাম কাস্টমস হাউজের কমিশনার মো. ফখরুল আলম জানান, কিছু প্রতিষ্ঠানের লাইসেন্স নবায়নে দেরি হচ্ছিল। নবায়নের জন্য বিভিন্ন কাগজপত্র লাগে। এগুলো তারা ঠিকমতো দিচ্ছিল না। সেকারণে কাজ বন্ধ রেখেছিল। সিঅ্যান্ডএফ এজেন্ট নেতাদের সঙ্গে আলোচনার পর বিকাল ৪টার দিকে কাজ শুরু করেছে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps