বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে শিশু হত্যায় ৩ জনের ফাঁসি

অস্ত্র মামলায় সাজা ৩ ছিনতাইকারীর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ১২:০১ এএম

নগরীর বাকলিয়া মিয়াখান নগরে বাড়ির মালিককে ফাঁসাতে পানির ট্যাংকে ফেলে দুই বছরের শিশু আবদুর রহমান আরাফ হত্যা মামলায় তিন আসামিকে ফাঁসির দণ্ড দিয়েছে আদালত। গতকাল বুধবার চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিন আসমিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- মিয়াখান নগরের মো. ফরিদ, শিশু আরাফের পরিবার যে বাড়িতে ভাড়া থাকত সেই ভবনের দারোয়ান মো. হাসান ও হাসানের মা নাজমা বেগম। রায়ের পর তাদের জেল হাজতে পাঠানো হয়। ২০২০ সালের ৬ জুন বিকেলে মিয়াখান নগরে একটি ভবনের ছাদে পানির ট্যাংকে ফেলে হত্যা করা হয়েছিল শিশু আরাফকে। ওই ঘটনায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত এই তিনজনকে আসামি করা হয়েছিল মামলায়। পরে আদালতে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছিলেন।
এদিকে নগরীর পাঁচলাইশ থানায় দায়েরকৃত একটি মামলায় তিন ছিনতাইকারীকে ১৭ বছর ধরে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। চট্টগ্রামের দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৮ এর বিচারক শরীফুল আলম ভূঁইয়া এ রায় দেন। দণ্ডিতরা হলেন- নগরীর ছোটপুল এলাকার মো. আরিফ, নোয়াখালী চর জব্বারের মো. এনামুল হক ও ভোলা জেলার লালমোহনের মো. সামশুদ্দিন। ২০০৭ সালের ৩ মার্চ নগরীর নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে ছিনতাই করে পালানোর সময় একটি এলজি ও দুই রাউন্ড কাতুর্জসহ তাদের পাকড়াও করে পুলিশ। আসামিদের অনুপস্থিতিতে মামলার রায় ঘোষণা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps