শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইতালি-স্পেনের ৫১ কূটনীতিককে বহিষ্কার রাশিয়ার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ১১:১৪ এএম

ইতালি ও স্পেনের ৫১ কূটনীতিককে বহিষ্কার করেছে রাশিয়া। ইউরোপের বিভিন্ন দেশ থেকে রুশ কূটনীতিকদের বহিষ্কারের জবাবে এমন পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছে ক্রেমলিন।

বুধবার প্রকাশিত রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, স্পেনের ২৭ ও ইতালির ২৪ কূটনীতিককে বহিষ্কার করা হয়েছে। চলমান যুদ্ধের কারণে রুশ কূটনীতিকদের বহিষ্কার করার প্রতিশোধ হিসেবেই সিদ্ধান্তটি নেয়া হয়েছে। খবর আল জাজিরার

বিবৃতিতে আরও বলা হয়, মস্কোর স্প্যানিশ দূতাবাসের ২৭ কর্মী ও সেন্ট পিটার্সবার্গে স্প্যানিশ কনস্যুলেট জেনারেলকে ‘পারসোনা নন গ্রাটা’ ঘোষণা করা হয়েছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভার বরাতে খবরে বলা হয়েছে, ইতালির ২৪ কূটনীতিককেও দেশ ছাড়তে বলা হয়েছে। অপরদিকে, ২৫ কূটনীতিককে বহিষ্কার ও মাদ্রিদের রুশ দূতাবাস থেকে বহিষ্কার করার ঘোষণা দিয়েছিল স্পেন।

ইউক্রেনে হামলা করার কারণে পশ্চিমাদের রোশানলে পড়েছে রাশিয়া। প্রেসিডেন্ট ভ্লাদামির পুতিনসহ দেশটির বহু ব্যক্তি ও সংস্থার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে একাধিক দেশ। এছাড়া বিভিন্ন দেশের কূটনীতিকদের বহিষ্কার করার ঘটনা ঘটেছে। এসব সিদ্ধান্তের পাল্টা জবাবও দিয়েছে রাশিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন