সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জুনেই চীন-পাকিস্তান সীমান্তে এস-৪০০ মোতায়েন করবে ভারত: পেন্টাগন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ১১:৪২ এএম

পাকিস্তান ও চীনের হুমকি থেকে নিজেদের রক্ষা করতে আগামী জুনে সীমান্তে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। মার্কিন প্রতিরক্ষা বাহিনীর সদর দফতর পেন্টাগন এ তথ্য জানিয়েছে।

পেন্টাগনের এক শীর্ষ গোয়েন্দা কর্মকর্তা কর্মকর্তা জানিয়েছেন, পাকিস্তান ও চীনের হুমকির পরিপ্রেক্ষিতে ভারত তার দেশকে রক্ষা করতে চলতি বছরের জুনের মধ্যে এস-৪০০ ক্ষেপণাস্ত্র ব্যবস্থা মোতায়েন করতে চায়।
তিনি আরও বলেন, ভারত ব্যাপক সামরিক আধুনিকীকরণে কাজ করছে। যার মধ্যে বিমান বাহিনী, সেনা ও নৌবাহিনীসহ কৌশলগত পারমাণবিক বাহিনী অন্তর্ভুক্ত রয়েছে।
মার্কিন প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থার পরিচালক লেফটেন্যান্ট জেনারেল স্কট ব্যারিয়ার এ বিষয়ে মার্কিন সংসদ সদস্যদের আর্মড সার্ভিসেস কমিটির সদস্যদের অবহিত করেছেন।
তিনি বলেন, ২০২১ সালের ডিসেম্বর থেকে ভারত রাশিয়ার কাছ থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা পেতে শুরু করেছে।
তিনি আরও বলেন, ২০২১ সালের অক্টোবর থেকে ভারতীয় সেনাবাহিনী স্থল ও সমুদ্র সীমান্ত রক্ষা এবং সাইবার ক্ষমতা বাড়ানোর জন্য উন্নত নজরদারি ব্যবস্থা কেনার কথা বিবেচনা করছে।
ব্যারিয়ার বলেন, ভারত গত ডিসেম্বরে রাশিয়ান এস-৪০০ মিসাইল সিস্টেমের প্রাথমিক চালান পেয়েছে এবং চলতি বছরের জুনের মধ্যে সিস্টেমটি পরিচালনা করার পরিকল্পনা করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ১৯ মে, ২০২২, ১২:২৮ পিএম says : 0
May Allah destroy all the weapon system in India. Ameen
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps