বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা করা সেই ডিসি বদলী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:০২ এএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভাইয়ের বিরুদ্ধে মামলা করা চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিসকে নেত্রকোনার ডিসি হিসেবে বদলি করা হয়েছে। এছাড়া তিন জেলায় নতুন ডিসি নিয়োগ দিয়ে গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে জাল দলিল করে জমি দখলের ওই মামলার শুনানির দিন ধায্য ছিল ৩১ মে। মামলা শুনানির আগেই ডিসিকে বদলী করা হলো।

এরইমধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) কামরুল হাসানকে চাঁদপুরের ডিসি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সাহেলা আক্তারকে করা হয়েছে শেরপুরের ডিসি। জামালপুরের ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন কক্সবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব) শ্রাবন্তী রায়।

নেত্রকোনার ডিসি কাজী মো. আব্দুর রহমানকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব, শেরপুরের ডিসি মো. মোমিনুর রশিদকে শিল্প মন্ত্রণালয়ের উপসচিব এবং জামালপুরের ডিসি মুর্শেদা জামানকে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে।

চাঁদপুরের হাইমচরে মেঘনার দুর্গমচরে প্রায় সাড়ে ৪৮ একর সরকারি খাসজমি আত্মসাতের অভিযোগ এনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বড় ভাই ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপুসহ ২৫ জনের বিরুদ্ধে ২৮ এপ্রিল জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জজ আদালতে দেওয়ানি মামলা করেন।

এ মামলায় শিক্ষামন্ত্রীর বড় ভাই ছাড়াও হাইমচর উপজেলা আওয়ামী লীগ নেতা হুমায়ুন পাটোয়ারী, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সালাহউদ্দিন সরদারকে আসামি করা হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, হাইমচর উপজেলার মেঘনার দুর্গমচরের সোনাপুর-তাজপুর প্রকাশ্যে বাহেরচর মৌজায় বিগত ১৯৫০ সালে চর জেগে ওঠে, যা পরে পয়স্তি ভ‚মি হিসেবে চিহ্নিত হয়। এমন পরিস্থিতিতে সরকারি খাসজমি হওয়ায় এ, বি এবং সি ক্যাটাগরি করে তা স্থানীয় কৃষকদের মধ্যে ইজারা প্রদান করা হয়। কিন্তু শিক্ষামন্ত্রীর ভাই ও অন্যরা ভুয়া জাল দলিল তৈরি করে সেখানে প্রায় সাড়ে ৪৮ একর জমি হাতিয়ে নেন। ১৫ ফেব্রæয়ারি জেলা প্রশাসনের নজরে পড়ে। এমন পরিস্থিতিতে সবকিছু যাচাই-বাছাই করে সরকারি জমি উদ্ধারে এই দেওয়ানি মামলা করা হয়।

এদিকে, অভিযোগ আমলে নিয়ে চাঁদপুর সদর সিনিয়র সহকারী জজ মোহাম্মদ মহিউদ্দিন আগামী ৩১ মে তা শুনানির জন্য ধার্য করেন। শিক্ষামন্ত্রীর ভাই ডা. জাওয়াদুর রহিম টিপু চাঁদপুর জেলা আওয়ামী লীগের অন্যতম সহসভাপতি। মামলার শুনানির আগেই ডিসি অঞ্জনা খান মজলিশকে বদলি করা হলো।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
asadur ২০ মে, ২০২২, ১:৩৭ এএম says : 0
Shame! ALLAH help us.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps