সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

কাতার বিশ্বকাপে থাকবে নারী রেফারি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১১:১২ এএম

ইতিহাসে প্রথমবারের মতো ফুটবল বিশ্বকাপের কোনো নারী রেফারির হাতে থাকবে ম্যাচের দায়িত্ব। এক বিবৃতিতে বিষয়টি ফিফা জানিয়েছে, ২০২২ কাতার বিশ্বকাপে রেফারিদের প্যানেলে আছেন তিনজন করে নারী রেফারি ও সহকারী রেফারি।

টুর্নামেন্টের জন্য আজ ৩৬ জন রেফারি, ৬৯ জন সহকারী রেফারি, ২৪ ভিডিও ম্যাচ অফিসিয়াল নিয়োগ করা হয়েছে। ইংলিশ রেফারি অ্যান্থনি টেলর, মাইকেল অলিভার আছেন তাদের মধ্যে। তবে টুর্নামেন্টের ভিএআর অফিসিয়ালদের মধ্যে কেউ অবশ্য ইংলিশ নন/

ছয় নারী রেফারির বিশ্বকাপের দায়িত্ব পাওয়াকে দেখা হচ্ছে খেলাটার জন্য নতুন দিনের সূচনা হিসেবে। কারণ বিশ্বকাপের এই মেগা ইভেন্টে যে আগে কখনো কোনো নারী রেফারি পাননি ম্যাচ পরিচালনার দায়িত্ব!

বিশ্বকাপের দায়িত্ব পাওয়া তিন নারী রেফারি হলেন ফরাসি স্টেফানি ফ্র্যাপা, রুয়ান্ডার সালিমা মুকাসাঙ্গা, ও জাপানের ইয়োশিমা ইয়ামাশিতা। সহকারী রেফারি হিসেবে আছেন ব্রাজিলের নিউজা ব্যাক, মেক্সিকোর কারেন ডিয়াজ মেদিনা, ও যুক্তরাষ্ট্রের ক্যাথেরিন নেসবিট।

তবে তালিকায় নাম থাকলেও এখনো নিশ্চিত নয় রেফারিদের মাঠে নামার বিষয়টি। আগামী ২১ নভেম্বর বিশ্বকাপ শুরুর আগে বিভিন্ন টুর্নামেন্টে রেফারিদের পারফর্ম্যান্স নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হবে। সেখানে ভালো করলে তবেই মিলবে বিশ্বকাপে ম্যাচ পরিকল্পনার দায়িত্ব।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps