মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

মহানগর

সরকার দেউলিয়া হতে বসেছে: মান্না

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ৮:২৪ পিএম

সরকার মিথ্যা কথা বলেছে। আমদানি যদি করতে হয় ১০ টাকার, সরকারের ব্যবসায়ীরা সেটিকে বলে ১৬ টাকা। বাকি ৬ টাকা তারা পাচার করে। সরকারি ব্যাংক থেকে প্রতিবছর ৭০ হাজার থেকে এক লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়। এ ছাড়া হুন্ডির মাধ্যমে ও বিভিন্ন উপায়ে আরও লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়ে যায় বলে হিসাব দিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

শুক্রবার (২০ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে নাগরিক যুব ঐক্য আয়োজিত এক সভায় তিনি এ হিসাব প্রকাশ করেন।

মান্না বলেন, সরকারের কাছে ডলার নেই। কর্মকর্তাদের বিদেশ সফর করতে নিষেধ করা হয়েছে। শুধু কর্মচারীদের দোষ দিলে লাভ কী। মন্ত্রীরা কোনো প্রয়োজন ছাড়া কী পরিমাণ বিদেশ গেছেন, তার হিসেবও করেন।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, করোনার সময় সরকার আমাদের সান্ত্বনা দিয়েছে, আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ভালো আছে। আরও বেশি বেশি টাকা আসছে। যখন বৈদেশিক মুদ্রা কমার কথা তখনও তারা বাড়িয়ে বলেছে।

সরকার দেউলিয়া হতে বসেছে বলে মন্তব্য করে মান্না আরও বলেন, সরকার জিডিপি-রিজার্ভের কথা বলে আমাদের মিথ্যা তথ্য দেয়। দেশে যে পরিমাণ রিজার্ভ আছে, সরকার তা দিয়ে আর মাত্র ৫ থেকে ৬ মাস বিদেশি ব্যয় মিটাতে পারবে। এরপর আর ব্যয় মিটাতে পারবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps