শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মেসে যৌক্তিক ভাড়া নির্ধারণের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নতুন বছর থেকে মেস সদস্যদের ভাড়ার পরিমাণ যৌক্তিক হারে নির্ধারণের দাবি জানিয়ে মানববন্ধন করেছে বাংলাদেশ মেস সংঘ নামের একটি সংগঠন। গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনে মেস সদস্যদের সঙ্গে সৌজন্য রেখে আচরণ করার অনুরোধ জানানো হয় বাড়িওয়ালা ও অন্য ভাড়াটিয়াদের প্রতি।
মানববন্ধন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে সংঘের সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, মেস সদস্যরা সব সময় মানসিক অত্যাচারের মধ্যে থাকেন। বাড়ির মালিক থেকে শুরু করে পাশের ফ্যামিলি ভাড়াটিয়ারাও সর্বক্ষণ তুচ্ছ-তাচ্ছিল্য করে থাকেন।
ঢাকার অসংখ্য বাড়িতে মেস করে থাকা ছাত্র ও চাকরিজীবীরা মানবেতর জীবনযাপন করছেন বলেও জানান হাবিবুর। কোনো বাড়িতে ব্যাচেলের ভাড়া দিলেও তাদের জন্য বরাদ্দ থাকে ছয় কিংবা সাত তলা ভবনের ছাদের ছোট ছোট কক্ষ। অন্যান্য ফ্ল্যাট খালি থাকলেও বাড়ির মালিকদের কথা- থাকলে থাকবেন, না থাকলে অন্য কোথাও বাসা দেখেন।
সিটি কর্পোরেশনের মাধ্যমে মেসগুলোতে নাগরিক সেবা দেওয়ার ব্যবস্থা এবং বাড়ির মালিকদের সৌজন্যমূলক আচরণ শেখানোর উদ্যোগ নেয়ার দাবি জানান সংঘের সভাপতি। তিনি সন্ত্রাস দমনে অন্যদের মত মেস সদস্যদেরও সম্পৃক্ত করার আহ্বান জানান।
সংঘের মহাসচিব আয়াতুল্লাহ আক্তার বলেন, ঢাকায় যারা মেসে থাকেন, তাদের দিকে তাকানোর লোক নেই। অথচ আজকে যারা সরকারের বড় বড় কর্মকর্তা তারাও একদিন মেসে ছিলেন। আপনারাও জানেন, ব্যচেলররা কত ধরনের নিপীড়নের শিকার হয়। তাহলে তাকান না কেন?
সমাবেশ থেকে ঢাকাসহ সারাদেশে মেসের জন্য স্থান বরাদ্দ, মেসের সার্বিক নিরাপত্তা ও পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিতের ব্যবস্থা নেওয়াসহ ১১ দফা দাবি উত্থাপন করা হয়।
সংগঠনের সভাপতি হাবিবুর রহমান মনির সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা মহাসচিব আয়াতুল্লাহ আকতার, সৈয়দ আকতার সিরাজী, অ্যাডভোকেট আল-আমীন রেজভী, রাসেল আনান জিন্টু, আশিকুজ্জামান প্রমুখ।
আশিয়ান সিটিতে ৩শ’ একর মাঠ বরাদ্দ
দাওয়াতে ইসলামীর ৩ দিনের ইজতেমার জন্য মাঠ প্রস্তুতি শুরু
স্টাফ রিপোর্টার : গতকাল হাজী ক্যাম্প সংলগ্ন, আশিয়ান সিটি, ঢাকায় দাওয়াতে ইসলামীর ৩ দিনের সুন্নাতে ভরা ইজতিমার ময়দানের কাজের উদ্বোধন করা হয়েছে। তবলিগে কুরআন ও সুন্নাহের বিশ্বব্যাপী অরাজনৈতিক দ্বীনি সংগঠন দাওয়াতে ইসলামী। যা ত্বরিকত পন্থী ও আহলে সুন্নাত ওয়াল জামায়াত এর আক্বিদায় বিশ্বাসী জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী শান্তিপ্রিয় সংগঠন। আগামী ২৮,২৯,৩০ ডিসেম্বর ২০১৬ইং বুধ, বৃহস্পতি ও শুক্রবার ৩ দিনের সুন্নাতে ভরা এই ইজতিমা অনুষ্ঠিত হবে। প্রায় ৩ শত একর জমির ওপর প্রস্তত হবে এই ইজতিমার ময়দান, যেখানে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে মুসল্লিগণ এসে একত্রিত হবেন এবং শিখবেন নামায, রোজা, হজ্ব, যাকাতসহ দৈনন্দিন জীবনের বিভিন্ন মাসয়ালা-মাসায়িল। এ ছাড়া ইসলাম এবং জঙ্গিবাদ যে ২টি বিপরীতধর্মী বিষয়, তা সকলের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করা হবে। ইজতিমা শেষে দেশব্যাপী বিভিন্ন মসজিদে মসজিদে বের হবে ৬৩ দিন, ১ মাস, ১২ দিন, ৩ দিনের মাদানি কাফেলা। সর্বসাধারণের কাছে ইসলামের দাওয়াতকে পৌঁছে দিয়ে ইসলামী জ্ঞান অর্জনের জন্য উদ্ভদ্ধ করবে। আজ থেকে ইজতিমা ময়দানের প্রস্তুতি চলবে প্রায় ৩৮ দিন। যেখানে শত শত সেচ্ছাসেবী আশেকে রসূল ও শ্রমিকগণ প্রস্তুতির কাজে ব্যস্ত থাকবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন