মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মাঝ আকাশে এলো ‘স্কাই’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১২:০১ এএম

সন্তান যদি প্রসব হয় মাঝ আকাশে? অনেকের কাছেই বিষয়টি ভেবে ওঠাই কঠিন। যদিও সম্প্রতি তেমন ঘটনাই ঘটেছে যুক্তরাষ্ট্রে। মাঝ আকাশে উড়ন্ত বিমানে বিমানসেবিকার সাহায্যে সন্তানের জন্ম দিয়েছেন এক যাত্রী। বিমান সংস্থাটির নাম ফ্রন্টিয়ার এয়ারলাইন্স।
বিমান সংস্থার ফেসবুক পোস্টের মাধ্যমেই গোটা ঘটনা জানা গেছে। ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অরল্যান্ডো যাচ্ছিল ওই বিমানটি। মাঝ আকাশে প্রসব বেদনা শুরু হয় এক যাত্রীর। ঘটনায় হুলুস্থুল পড়ে যায় যাত্রী ও বিমান কর্মীদের মধ্যে।
এরপরই সাহস করে এগিয়ে আসেন বিমান সেবিকা ডায়ানা জিরাল্ডো। শেষ পর্যন্ত ডায়ানার সাহায্যে বিমানের মধ্যেই সন্তান প্রসব করেন ওই মহিলা। কোনও রকম অসুবিধা ছাড়াই বিমানের মধ্যে ভূমিষ্ঠ হয় ফুটফুটে এক কন্যাসন্তান।
এই ঘটনার কথা জানিয়েই ফেসবুক পোস্ট করে বিমান সংস্থা ‘ফ্রন্টিয়ার এয়ারলাইন্স’। জানা গেছে, মাঝ আকাশে সন্তান জন্ম নেওয়ায় কন্যার জন্য একটি স্পেশাল নামও বেছে ফেলেছেন মা। বলেছেন, যাই নাম হোক, মাঝের অংশটি হবে ‘স্কাই’।
এদিকে গোটা ঘটনায় চমকেছেন নেটিজেনরা। তারা বিমানসেবিকা ডায়ানা ও বিমান চালক ক্রিস নাইকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। এক নেটিজেন লিখেছেন, ‘অসাধারণ কাজ করেছেন ডায়না। ধন্যবাদ দেওয়ার ভাষা খুঁজে পাওয়া যাচ্ছে না।’
বিমান চালক ক্রিস যাবতীয় কৃতিত্ব দিচ্ছেন ডায়ানা ও অন্য সহকর্মীদের। এদিকে জানা গিয়েছে, বিমান ফ্লোরিডায় অবতরণ করলে মা এবং সদ্যোজাতকে সেখান থেকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দু’জনেই সুস্থ রয়েছেন। সূত্র : সিবিএস নিউজ, এনবিসি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন