শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কেরানির পদত্যাগে শহর অচল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১২:০১ এএম

ক্রিস্টেন বুচার্ড নামে এক মহিলা কেরানির উপন গোটা শহরের দায়িত্ব ছিল। সরকারি কাজকর্মের সবই তিনি সামলাতেন। আচমকাই তার পদত্যাগের সিদ্ধান্তে বেকায়দায় পড়ে শহরবাসীরা। ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের পাসাদামকেগ শহরের।
এই শহরের লোকজন সরকারি কাজকর্মে ওই কেরানি বুচার্ডের উপর নির্ভরশীল হয়ে পড়েন। কিন্তু এটা যে পরবর্তীকালে একটা বড় সমস্যার কারণ হতে পারে সেটা কেউ ভাবেননি। এবার সেই সমস্যারই মুখোমুখি হতে হল পাসাদামকেগ বাসিন্দাদের।
কাজের চাপে ছুটি নিতে না পারা বুচার্ড কয়েক দিন আগে প্রশাসনিক কর্মকর্তাদের চিঠি লিখে ছুটির আবেদন করেন। চিঠিতে দু’সপ্তাহের জন্য ঘুরতে যাওয়ার আর্জি ছিল। কিন্তুশহর প্রশাসন তার সেই আবেদন খারিজ করে দেয়।
ছুটি না পেয়ে হতাশ হয়ে কাজ থেকেই পদত্যাগ করেন বুচার্ড। তিনি পদত্যাগ করতেই শহরের সমস্ত সরকারি কাজ থমকে গেছে। যেন পুরো শহরটাই ‘অচল’ হয়ে গেছে। বেকায়দায় পড়েছে প্রশাসন। শহরের কোন নথি কোথায় আছে খুঁজে পাওয়া যাচ্ছে না, কেউ কোনো প্রাণীর প্রতি নির্যাতন চালালে সমাধান হচ্ছে না, যানবাহনের সনদ দেওয়া বন্ধ। এতে অচল হয়ে পড়ে শহরটি।
পাসাদামকেগ শহর কর্তৃপক্ষ গত ১৯ এপ্রিল জানিয়েছে, অফিসে ক্রিস্টেন বুচার্ডের দায়িত্ব পালন করার মতো কোনো কর্মী নেই। তাই তার মতো একজন কর্মী না পাওয়া পর্যন্ত সরাসরি অফিস বন্ধ থাকবে। সূত্র : নিউজউইক, ইন্ডিপেনডেন্ট ইউকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন