শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কুষ্টিয়ায় একদিনে সড়কে ঝরল ৫ প্রাণ

পুলিশের এএসআই ও শিক্ষার্থীসহ ছয় জেলায় নিহত আরো ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১২:০০ এএম

দেশের সাত জেলায় সড়কে প্রাণ সড়কে প্রাণ হারিয়েছে ১২ জন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন । গতকাল শুক্রবার চট্রগ্রাম নগরীতে এক, কুষ্টিয়াতে পৃথক দুর্ঘটনায় পাঁচ, চাঁদপুরে নিয়োগ পরীক্ষা দিতে গিয়ে দুই, পিরোজপুরের এক ও কুড়িগ্রামে একজনের মৃত্যু হয়েছে। এছাড়াও গত বৃহস্পতিবার খুলনায় বালুবাহী ট্রলিচাপায় এক, নীলফামারী কিশোরগঞ্জে একজনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :
চট্টগ্রাম ব্যুরো জানায়
নগরীতে সড়কে পড়ে থাকা পুলিশের এক সহকারী উপ-পরিদর্শকের (এএসআই) লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশ জানান, কাভার্ড ভ্যান অথবা লরির চাপায় তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে গাড়ি শনাক্ত করা যায়নি। নিহত এএসআই বেণুরাম নাথ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের দামপাড়া পুলিশ লাইন্সে কর্মরত ছিলেন। তার বাড়ি ফটিকছড়ি উপজেলায়।
পুলিশ জানায়, গতকাল সকালের দিকে নগরীর পতেঙ্গা গুপ্তখাল এলাকায় টিএসপি কমপ্লেক্সের সামনে এ দুর্ঘটনা ঘটে। ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কবিরুল ইসলাম জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যরল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে হয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে গাড়ি শনাক্তের চেষ্টা চলছে।
খুলনা ব্যুরো জানায়,
খুলনার পাইকগাছার কপিলমুনিতে বালুবাহী ট্রলিচাপায় গুরুতর আহত পথচারী রফিকুল ইসলাম খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গতকাল দুপুরে মৃত্যু হয়। গত বৃহস্পতিবার দুপুরের দিকে উপজেলার কপিলমুনির কাশিমনগরস্থ নিজ বাড়ির সামনে ট্রলিচাপায় গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।
স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে জানান,
কুষ্টিয়ার লাহিনী বটতলা এলাকায় ড্রাম ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ৩ জন নিহত হয়েছে। গতকাল বিকেল ৬ ঘটিকার সময় লাহিনীর চারা বটতলা এলাকায় এই ঘটনা ঘটে। নিহতদের পরিচয় জানা যায়নি।
এদিকে, কুষ্টিয়ার ভেড়ামারা ও সদর উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে। গতকাল ভোরে কুষ্টিয়া শহরতলীর মোল্লাতেঘড়িয়া এলাকায় সিএনজির ধাক্কায় ভ্যানচালক মোসলেম শেখ নিহত হয়েছে। নিহত মোসলেম বাড়াদী পশ্চিমপাড়া এলাকার করিম হাওলাদারের ছেলে।
অন্যদিকে গতকাল রাত ১১টার দিকে কুষ্টিয়া ভেড়ামারার ১২মাইল স্থানে শ্যামলী পরিবহনের পিছনে ক্রেনের ধাক্কায় সিহাব উদ্দিন নামে এক যাত্রীর মৃত্যু হয়। নিহত সিহাব মেহেরপুরের বাসিন্দা। এছাড়াও ভেড়ামারায় ট্রাকের চাপায় ৩ মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়েছেন। আহতরা কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।
স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান,
চাঁদপুরে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা দিতে এসে সড়ক দুর্ঘটনায় ফাতেমা আলম ও আব্দুল্লাহ নামে দুই পরীক্ষার্থী নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরো ৩ জন। গতকাল সকাল সাড়ে ৯টায় চাঁদপুর সদর উপজেলার ঘোষেরহাটে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে এ ঘটনা ঘটে।
বিপরীতদিক থেকে আসা সিমেন্টবাহী পিকআপের সাথে সিএনজি চালিত স্কুটারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ফাতেমা আলম ঘটনাস্থলে নিহত হন। হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় অপর যাত্রী আব্দুল্লাহ্।
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান,
পিরোজপুরের চরখালী-মঠবাড়িয়া সড়কে গতকাল সকালে হানিফ পরিবহনের পাথরঘাটাগামী একটি বাসচাপায় হারুন অর রশীদ শেখ নামে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত হারুন অর রশীদ শেখ পিরোজপুর জেলা সদরের উত্তর রানীপুর মহল্লার গহর আলী শেখ এর ছেলে। সে পিরোজপুর জেলা জজ আদালতে অফিস সহায়ক হিসেবে কর্মরত ছিলেন।
চিলমারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান,
কুড়িগ্রামের চিলমারীতে স্যালো ইঞ্জিন চালিত ট্রলির ধাক্কায় কামরুল হাসান নামে এক মোটরসাইকেল আরহী নিহত হয়েছে। ঘটনাটি ঘটে গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার থানাহাট ইউনিয়নের কিষামতবানু খামারপাড়া এলাকায়। নিহত কামরুল হাসান পাশ্ববর্তী উলিপুর উপজেলার বড়ুয়ার বাজার এলাকার মিজানুর রহমানের ছেলে।
কিশোরগঞ্জ (নীলফামারী) উপজেলা সংবাদদাতা জানান,
নীলফামারীর কিশোরগঞ্জে সড়কে রিকশা-ভ্যানের চাকায় পিষ্ট হয়ে গত বৃহস্পতিবার রাতে শাহিন হাসান নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps