শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজবাড়ীতে ঝড়ে ঘর-বাড়ী লন্ডভন্ড

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ৪:৩৪ পিএম

রাজবাড়ীতে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে ঘর-বাড়ী ও গাছ-পালা।
জানাগেছে, শুক্রবার সন্ধ্যায় ও শনিবার সকালে বৃষ্টির সাথে শুরু হয় প্রচন্ড ঝড়। এতে বালিয়াকান্দি উপজেলার চরআড়কান্দি, ইকোরচর, তেঁতুলিয়াসহ কয়েকটি গ্রাম ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। এ ঝড়ে বাড়িঘর, আম, কলা, ফসল, বিদ্যুতের পোল ও বিভিন্ন গাছ ভেঙ্গে গেছে। ফলে ওই এলাকায় বিদ্যুত বিচ্ছিন্ন রয়েছে।
তেঁতুলিয়া বাজারের ব্যবসায়ী মতিয়ার রহমান বলেন, শুক্রবার সন্ধ্যায় ঝড়ে বাজারে থাকা একটি বট গাছ সড়কের উপর ভেঙ্গে পড়ে। এতে বালিয়াকান্দি-রাজবাড়ী সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সারা রাত ও শনিবার দুপুর ১ টা পর্যন্ত করাতি দিয়ে গাছ কেটে সরানোর পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়। বিদ্যুতের তার ছিড়ে পড়ার কারণে বিদ্যুৎ লাইনও বন্ধ ছিল। মেরামতের কাজ করেছে।
বালিয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন বিশ্বাস বলেন, বালিয়াকান্দি ইউনিয়নের চরআড়কান্দি, ইকোরচর গ্রামের বেশ কয়েকটি বাড়ী ঘর ও গাছপালা লন্ডভন্ড হয়েছে। ১০ মিনিটের ঝড়ে গাছ-পালা ভাঙ্গে গেছে। ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করা হচ্ছে।
বালিয়াকান্দি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নাসরিন সুলতানা বলেন, এখন পর্যন্ত ক্ষতির কোন তালিকা হাতে পাইনি। চেয়ারম্যানদের বলেছি, তালিকা তৈরী করে জমা দেওয়ার জন্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন