শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মদ্যপানের আসরে না ডাকায় ৮১ লাখ ক্ষতিপূরণ ইংল্যান্ডের মহিলাকে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ৮:৪৮ পিএম

মদ্যপানের আসরে সমস্ত সহকর্মী গেলেও একমাত্র তাকেই আমন্ত্রণই জানানো হয়নি। উল্টে তার সামনেই সে আসরের গল্পগাছায় মেতেছেন। সহকর্মীদের এমন ‘অসংবেদনশীল’ আচরণের বিরুদ্ধে আবেদনের পর ক্ষতিপূরণ হিসাবে প্রায় ৮১ লাখ টাকা পেলেন ইংল্যান্ডের এক মহিলা।

কর্মীদের সমস্যা সংক্রান্ত আদালতের এই নির্দেশের পর স্বাভাবিক ভাবেই যারপরনাই খুশি রিটা লেহের। ৫১ বছরের ওই মহিলার দাবি, দীর্ঘ দিন ধরে কাজ করলেও তাকে টপকে বহু কমবয়সি সহকর্মীর পদোন্নতি হয়েছে। অথচ বর্ণবৈষম্যের জেরেই কর্মক্ষেত্রে পিছিয়ে পড়েছেন তিনি।

পূর্ব লন্ডনের স্ট্যাফোর্ডে একটি ক্যাসিনোতে কাজ করেন রিটা। তার অভিযোগ, সম্প্রতি ক্যাসিনোর সমস্ত কর্মীই একসঙ্গে মদ্যপান করতে গিয়েছিলেন। তবে একমাত্র তাকেই সে আসরে ডাকেননি কেউ। ওই ঘটনার পর ক্যাসিনোর চাকরি ছেড়ে দেন রিটা। তার দাবি, ক্যাসিনোয় কাজের আগে বিভিন্ন ক্ষেত্রে ২২ বছরের অভিজ্ঞতা থাকা সত্ত্বেও মিশ্র বর্ণের হওয়ার জন্যই তার পদোন্নতি হয়নি।

রিটাকে ক্ষতিপূরণ দেয়ার জন্য ক্যাসিনো কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন বিচারক সারা মিলার। রিটার অনূভূতিতে আঘাত দেয়ার জন্যই তাকে ৭৪ হাজার পাউন্ড ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন তিনি। বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ৮১ লাখ টাকা। সূত্র: ডেইলি মেইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps