বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

আত্মহত্যা নিয়ে রাবির সাথে গবেষণায় আগ্রহী রাজশাহী বিভাগীয় পুলিশ

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ৮:৫৪ পিএম

বাংলাদেশে আত্মহত্যার কারণ নির্ণয়ে গবেষণায় আগ্রহ প্রকাশ করেছে রাজশাহী বিভাগীয় পুলিশ। এই লক্ষ্যে শনিবার (২১ মে) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তারের সাথে রাজশাহী রেঞ্জ পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক জয়দেব ভদ্রের নেতৃত্বে বিভাগীয় পুলিশের এক প্রতিনিধিদল আলোচনায় মিলিত হন।

আলোচনাকালে জয়দেব ভদ্র বলেন, রাজশাহী বিভাগে আত্মহত্যার হার গড় জাতীয় হারের চেয়ে প্রায় ৩% বেশি যা অত্যন্ত উদ্বেগজনক। পুলিশ আত্মহত্যাজনিত মামলাগুলি তদন্ত করে বলে আত্মহত্যার প্রকৃতি ও কারণ সম্পর্কে অবহিত থাকে। পারিপার্শ্বিক পরিবেশ-পরিস্থিতিসহ সামগ্রিকভাবে আত্মহত্যার কারণ নির্ণয়ে গভীর গবেষণা প্রয়োজন বলে তিনি মত প্রকাশ করেন।

এধরনের গবেষণার উদ্যোগকে উপাচার্য স্বাগত জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহকে এই গবেষণায় সম্পৃক্ত হওয়ার প্রয়োজনীয় নির্দেশনাও প্রদান করেন। এ ধরনের গবেষণার সুপারিশ নীতিনির্ধারণে সহায়তা করবে বলে উপাচার্য মনে করেন। গবেষণার বিষয়টিকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে অবিলম্বে উভয় পক্ষের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়েও এ-সভায় আলোচনা হয়।

মতবিনিময়কালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ইলিয়াছ হোসেন, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে, রাজশাহী রেঞ্জ পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক টিএম মোজাহিদুল ইসলাম ও ক্রাইম ম্যানেজমেন্ট শাখার পুলিশ সুপার আব্দুস সালামসহ সংশ্লিষ্ট অন্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps