সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তিন প্রক্সিদাতা গ্রেফতার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:০১ এএম

প্রাথমিকের সহকারী শিক্ষক পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষা দিতে আসা তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। গত শুক্রবার রাত ১২টার দিকে র‌্যাব এ তথ্য প্রকাশ করে জানিয়েছে, গত শুক্রবার সকালে বরিশাল লঞ্চঘাটের ২ নম্বর গেট থেকে ওই তিনজনকে আটক করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হল- বরগুনার আমতলি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারি মো. মাহবুব আলম তুহিন সিকদার, একই জেলার তালতলি উপজেলার পচাকুড়ালিয়া গ্রামের মো. রিয়াজ হোসেন ও সদর উপজেলার মো. আল আমিন।
র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মো. মাহবুব আলম তুহিন সিকদার জানিয়েছে, ৮-১০ লাখ টাকার বিনিময়ে প্রাথমিকের সহকারী শিক্ষক পরীক্ষা দেয়ার জন্য ঢাকা থেকে বরিশাল এসেছিলেন। কিন্তু সে নিজে পরীক্ষায় অংশ না নিয়ে অন্যদেরকে নিয়োগ দিত। রিয়াজ হোসেন ও মো. আল আমিন জানিয়েছে তারা প্রত্যেকে ৩০ হাজার টাকার বিনিময়ে অন্যের হয়ে পরীক্ষা দিত। পরে পরীক্ষার্থী পাশ করলে তারা আরো দুই লাখ টাকা পেত। এসব অভিযুক্তরা বিভিন্ন সরকারি পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে পরীক্ষা দিয়ে আসছিল বলে র‌্যাব জানিয়েছে।
তাদের কাছ থেকে বিভিন্ন ব্যক্তির সীলমোহর, বিভিন্ন পরীক্ষায় অনলাইনে আবেদনপত্রের ৩৬টি কপি, বিভিন্ন ব্যাংকের ১০টি চেক বই, ৭টি মুড়ি বই, জালিয়াতির কাজে ব্যবহারের জন্য মোবাইল ফোন এবং নগদ টাকা পাওয়া গেছে।
আটকৃতদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে বরিশাল মহানগর পুলিশের কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps