বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিদ্যুৎ খাতের মহাদুর্নীতির কারণে দাম বাড়ছে

বাম গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:০১ এএম

বিদ্যুৎ খাতে চলছে অপচয় ও মহাদুর্নীতি। এ কারণে বার বার বাড়ানো হচ্ছে বিদ্যুতের দাম। এই অযৌক্তিক দাম বাড়ানো জনগণ আর মেনে নেবে না। বিদ্যুতের মূল্যবৃদ্ধির পাঁয়তারা বন্ধসহ চার দফা দাবিতে গতকাল পল্টন মোড়ে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা।

বাম জোটের নেতারা বলেন, অযৌক্তিকভাবে বেশি খরচে বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হয়েছে। অনেক বিদ্যুৎকেন্দ্র বসিয়ে রেখে অহেতুক ভাড়া দেওয়া হচ্ছে। বিদ্যুৎ খাতে এই দুর্নীতি, অপচয় ও সিস্টেম লস দূর করা হয়নি। এ অবস্থায় খরচ বেড়েছে বলে বিদ্যুতের দাম বাড়ানোর যে প্রস্তাব করা হয়েছে, তা অন্যায্য, অন্যায় ও অনৈতিক। অযৌক্তিক বিদ্যুৎকেন্দ্রের জন্য ব্যয়ের টাকা জনগণ দেবে না।
বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক আবদুস সাত্তার এ সমাবেশের সভাপতিত্ব করেন।এ সময় আরও বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সহসাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ, মার্ক্সবাদী) কেন্দ্রীয় সমন্বয়ক মাসুদ রানা, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের নির্বাহী সভাপতি আবদুল আলী প্রমুখ।
সমাবেশে বিদ্যুতের মূল্যবৃদ্ধির পাঁয়তারা বন্ধ করা, রেন্টাল ও কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্র বাতিল করা, জ্বালানি খাতের অপচয় ও দুর্নীতি বন্ধ করা এবং দুর্নীতিবাজদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানানো হয়েছে।
জ্বালানি খাতে ভুল নীতি ও দুর্নীতি উৎপাদন খরচ বৃদ্ধির জন্য দায়ী বলে দাবি করেন বক্তারা। তাঁরা বলেন, বিদ্যুতের উৎপাদন বেড়েছে, এটা ঠিক। কিন্তু ৫০ শতাংশ বিদ্যুৎকেন্দ্র বসিয়ে রেখে ভাড়া দেওয়া হচ্ছে। এ জন্য বছরে হাজার হাজার কোটি টাকা নষ্ট করা হচ্ছে। দেশি-বিদেশি লুটেরা ও কমিশনভোগীদের পকেট ভারি হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন